আশুলিয়ায় অজ্ঞাত তরুণীকে ধর্ষনের পর হত্যা

আগের সংবাদ

আশুলিয়ায় চিহিৃত মাদক ব্যবসায়ী আটক

পরের সংবাদ

গ্রাম স্বাস্থ্য অভিজ্ঞা: সাভারে গবি মেডিকেল শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন

হাসান ভূঁইয়া

প্রকাশিত :৩:০৯ অপরাহ্ণ, ২৯/০১/১৮

এক্সপ্রেস প্রতিবেদক:

‘গ্রাম স্বাস্থ্য শিক্ষা সফর’ মাধ্যমে গ্রামীন স্বাস্থ্য কার্যক্রম ও আরএফএসটি প্রোগ্রাম শেষে সংবাদ সম্মেলন করে এর অভিজ্ঞতা ব্যক্ত করেন গণবিশ্ববিদ্যালয়ের মেডিকেল শিক্ষার্থীরা।
সোমবার সকালে গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ এর উজ্জল ক্যাম্পাসের ৪র্থ তলায় কমিউনিটি মেডিসিন ও ফরেনসিক মেডিসিন বিভাগ এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।
সংবাদ সম্মেলনে এমবিবিএস তৃতীয় বর্ষের ১১৮জন শিক্ষার্থী ও ১০জন শিক্ষক ‘গ্রাম স্বাস্থ্য শিক্ষা সফর’ গিয়ে টানা চার সপ্তাহ দিনাজপুরের কাহারোলে অবস্থান করে বিভিন্ন গ্রাম্য অভিজ্ঞতা অর্জন করেন। সেখানে মাঠ পরিদর্শন, দরিদ্র, নিঃস পরিবারের অবস্থান, খাওয়ানোসহ তাদের বাস্তব অবস্থা জানা। পাশাপাশি স্থানীয় মুক্তিযোদ্ধা ও যুদ্ধ-শহীদদের কবর জিয়ারত, মুক্তিযোদ্ধাদের সম্মান, যুদ্ধের অভিজ্ঞতা জানা, সিভিল সার্জনকে সম্মাননা প্রদান। এছাড়া মা ও শিশু, গবেষণা প্রতিবেদন তৈরী, ধুমপান বিরোধী র‌্যালী করে জনগণকে উদ্ধুদ্বকরা এবং সেখানকার ঐতিহাসিক ও ভৌগলিক গুরুত্বপূর্ণ স্থান পরিদর্শন করে যে সব অভিজ্ঞতা অর্জন করেছেন তা ব্যক্ত করেন।
সংবাদ সম্মেলনে এসময় উপস্থিত ছিলেন, গণবিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য বীর মুক্তিযোদ্ধা এবং শহীদ মুক্তিযোদ্ধার-কন্যা প্রফেসর লায়লা, রেজিষ্টার মো. দেলোয়ার হোসেন, গণস্বাস্থ্য কেন্দ্রের সমন্বয়ক ডা: মঞ্জুর কাদির, ডীন প্রফেসর এ.কে খান প্রমূখ সহ শিক্ষক, শিক্ষার্থী বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সংবাদকর্মীরা।