আশুলিয়ায় ট্রাক প্রতীকের গণসংযোগ ও নির্বাচনী মিছিল

আগের সংবাদ

সাভার-আশুলিয়ায় কোন চাঁদাবাজ রাখব না: সাইফুল ইসলাম

পরের সংবাদ

ট্রাকের কাছে পাত্তাই পেলেন না প্রতিমন্ত্রী

হাসান ভূঁইয়া

প্রকাশিত :১২:১৯ অপরাহ্ণ, ০৮/০১/২৪

ঢাকা-১৯ (সাভার-আশুলিয়া) আসনে স্বতন্ত্র প্রার্থী মুহাম্মদ সাইফুল ইসলাম ট্রাক প্রতীকে মোট ৮৪ হাজার ৪১২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী তালুকদার মোহাম্মদ তৌহিদ জং মুরাদ ঈগল প্রতীক পেয়েছেন ৭৬ হাজার ২০২ ভোট। একই আসনে বর্তমান সংসদ সদস্য ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে ৫৬ হাজার ৩৬৩ ভোট পেয়ে তৃতীয় স্থানে রয়েছেন।

রোববার (৭ জানুয়ারি) রাতে সাভার উপজেলা চত্বরে এ ফল প্রকাশ করেন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদ।

মুহাম্মদ সাইফুল ইসলাম আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি জাতীয় দ্বাদশ নির্বাচনে অংশগ্রহণ করার জন্য ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান গত দুইবারের নৌকা মার্কায় এমপি নির্বাচিত হয়েছিলেন। এছাড়াও তালুকদার মোহাম্মদ তৌহিদ জং মুরাদ অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছিলেন। এর আগে, তার বাবা আনোয়ার জং দুইবার সাভার আশুলিয়া থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

অন্যদিকে, এই আসনে আরও সাতজন প্রতিদ্বন্দ্বী ছিলেন। যারা সবাই জামানত হারিয়েছেন।

উল্লেখ্য যে, ঢাকা-১৯ আসনে মোট ভোটার সংখ্যা ৭ লাখ ৫৬ হাজার ৪১৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩ লাখ ৮৭ হাজার ৪৬৮ জন ও নারী ভোটার সংখ্যা ৩ লাখ ৬৮ হাজার ৯৩৫। এছাড়া তৃতীয় লিঙ্গের ভোটার সংখ্যা ১৩ জন। এসব ভোটারদের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ২ লাখ ২২ হাজার ৬৫০ জন।