আশুলিয়ায় ব্যবসায়ীকে মারধরের ঘটনায় ভুয়া সাংবাদিক গ্রেপ্তার

আগের সংবাদ

ধামরাইয়ে মাদককারবারি গ্রেফতার, ইয়াবা-হেরোইন উদ্ধার

পরের সংবাদ

ঢাকা জেলার শ্রেষ্ঠ এসআই আশুলিয়া থানার আবুল হাসান

হাসান ভূঁইয়া

প্রকাশিত :২:৫১ অপরাহ্ণ, ২৩/০৫/২৩

ঢাকা জেলার শ্রেষ্ঠ এসআই নির্বাচিত হলেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক মো. আবুল হাসান। ওয়ারেন্ট তামিল, মাদক উদ্ধার ও এলাকার আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ সহ সার্বিক বিষয়ে বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করায় তাকে এ সম্মাননা প্রদান করা হয়।

সোমবার (২২ মে) দুপুরে ঢাকা জেলা পুলিশ সুপারের সম্মেলন কক্ষে মাসিক কল্যাণ ও অপরাধ সভায় তাকে মার্চ মাসের শ্রেষ্ঠ উপ-পরিদর্শক (এসআই) হিসেবে ঘোষণা দিয়ে ক্রেস্ট, সনদপত্র ও প্রাইজমানি প্রদান করেন ঢাকা জেলা পুলিশ সুপার মো. আসাদুজ্জামান পিপিএম (বার)।

মো.আবুল হাসান টাঙ্গাইল জেলার দেলদুয়ার থানার টোকচাঁনপুর গ্রামের মো. গিয়াস উদ্দিনের সন্তান। তিনি ২০১৪ সালে এসআই (নি:) পদে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। এরপর দীর্ঘদিন সততা ও সুনামের সহিত গাজিপুরে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ২০২২ সালের ৬ অক্টোবর ঢাকা জেলার আশুলিয়া থানায় যোগদান করেন। এখানেও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে বেশ সুনাম কুড়িয়েছেন। তারই ফলশ্রুতি হিসেবে তিনি এবার ঢাকা জেলার শ্রেষ্ঠ এসআই নির্বাচিত হলেন।

জানা যায়, ঢাকা জেলার আশুলিয়া থানা এলাকার আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, মাদক উদ্ধার, সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার, ওয়ারেন্ট তামিলসহ সার্বিক বিষয়ে বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করায় এর আগে ২০২২ সালের ডিসেম্বর ও ২০২৩ সালের জানুয়ারী মাসে তাকে ঢাকা জেলার শ্রেষ্ঠ সিডিএমএস অফিসার নির্বাচিত হয়ে ছিলেন।

এ ব্যাপারে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আবুল হাসান বলেন, যে কোন ধরণের পুরস্কার কাজের গতি আরও বৃদ্ধি করে বা কাজের উৎসাহ প্রদান করে। এ গৌরব আমার একার নয়, এটি থানার প্রত্যেক পুলিশ সদস্যের। এ পুরস্কার আমি থানার প্রত্যেক সদস্যের প্রতি উৎসর্গ করছি। আমাকে ঢাকা জেলা পুলিশের শ্রেষ্ঠ এসআই নির্বাচিত করায় আমার শ্রদ্ধেয় পুলিশ সুপার মো. আসাদুজ্জামান স্যারকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে আমার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) স্যার, সার্কেল স্যার, ওসি স্যার ও তদন্ত ওসি স্যারকে ধন্যবাদ জ্ঞাপন করছি।