সাভারে আদিবাসী পরিবারের মাঝে টিন ও নগদ অর্থ বিতরণ

আগের সংবাদ

নির্বাচিত হলে সকলের পরামর্শে পরিকল্পিত সিটি গড়ে তুলবো : আউয়াল

পরের সংবাদ

আশুলিয়া থেকে জেএমবি সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত :৭:১১ অপরাহ্ণ, ২৭/০৫/২৩

ঢাকার আশুলিয়া থানার জিরাবো এলাকায় অভিযান চালিয়ে আনারুল ইসলাম (৩০) নামে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘জামায়াতুল মুজাহেদীন বাংলাদেশের (জেএমবি)’ এক সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিউ)।

শনিবার (২৭ মে) তাকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন এটিউর পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান।

তিনি জানান, জেএমবি সদস্য আনারুল ইসলাম আশুলিয়া থানা এলাকায় নাম-পরিচয় গোপন করে ওয়েলডিং মিস্ত্রি হিসেবে কাজ করে আসছিলেন। ২০১৫ সাল থেকে তিনি জেএমবির সক্রিয় সদস্য হিসেবে সাংগঠনিক কাজ চালিয়ে আসছিলেন।

গ্রেপ্তার আনারুল প্রথমে হানাফী মাযহাবের তরিকায় নামাজ পড়তেন। পরে মাযহাব পরিবর্তন করে আহলে হাদীসের তরিকায় নামাজ পড়া শুরু করেন। তখন নীলফামারী ইপিজেড এলাকায় চাকরি করার সময় জেএমবি সদস্য আহিদুলের সঙ্গে তার পরিচয় হয়। পরে তার মাধ্যমে তিনি জেএমবিতে দীক্ষিত হন।

২০২১ ও ২০২২ সালে নীলফামারী সদর থানার ইপিজেড এলাকাসহ বিভিন্ন এলাকায় সন্ত্রাসবিরোধী অভিযানের সময় তার সহযোগী আহিদুল, নুর আমীন, ওয়াহিদ, আপেলসহ বেশ কয়েকজন জেএমবি সদস্য গ্রেপ্তার হন। এ সময় আনারুলের নাম প্রকাশ হলে কৌশলে পালিয়ে ঢাকায় চলে আসেন। তারপর থেকে তিনি আশুলিয়ার বিভিন্ন এলাকায় আত্মগোপনে থেকে সাংগঠনিক কার্যক্রম চালিয়ে আসছিলেন।

তার নামে সন্ত্রাসবিরোধী আইনে আশুলিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।