আশুলিয়ায় বাস ট্রাক সংঘর্ষ; নিহত এক ও শিশুসহ আহত ২০

আগের সংবাদ

বিএনপিকে জঙ্গীবাদের বিরুদ্ধে সরকারের সঙ্গে কাজ করার আহবান; সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী

পরের সংবাদ

ঢাকা জেলার পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান

হাসান ভূঁইয়া

প্রকাশিত :১০:৫৪ অপরাহ্ণ, ১২/০৭/১৬

এক্সপ্রেস প্রতিবেদক

ঢাকা জেলা পুলিশের নতুন দায়িত্ব পেয়েছেন ডিএমপির উপ-পুলিশ কমিশনার শাহ মিজান শাফিউর রহমান। এর আগে তিনি লক্ষীপুর পুলিশ সুপার হিসেবে দায়িত্বপালন করেন।

শাহ মিজান শাফিউর রহমান নাটোর জেলার লালপুর থানার মরদহ গ্রামের শিক্ষক মরহুম হাফিজুর রহমানের ছেলে। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন বিভাগ থেকে উচ্চ শিক্ষা সম্পন্ন করেন। তার স্ত্রী রোকেয়া বেগম বর্তমানে ইডেন বিশ্ববিদ্যালয় কলেজের ভূগোল বিভাগের সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। ব্যাক্তি জীবনে তিনি এক ছেলে ও এক মেয়ের জনক। তিনি সেবায় পিপিএম পদক লাভ করেন।

5Ra6jyZ

লক্ষীপুর জেলা পুলিশের দায়িত্ব পালনকালে তিনি মাদক, সন্ত্রাস আর চাদাবাজের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়ে ব্যাপক প্রশংসা কুড়িয়ে ছিলেন। সেসময় তার বদলী নিয়ে হতাশাও প্রকাশ করেন সুশীল সমাজ। লক্ষীপুরের কয়েকজন সংবাদকর্মীর সঙ্গে যোগাযোগ করে জানা গেছে, অত্যান্ত বিনয়ী, সৎ আর সাহসী কর্মকর্তা হিসেবে সর্ব মহলে প্রশংসা কুড়িয়ে ছিলেন এ কর্মকর্তা। জনসাধারণের মাঝে আস্থা এবং নিরাপত্তাবোধ ফিরিয়ে আনার লক্ষ্যে জেলার বিভিন্ন থানা এলাকায় বিভিন্ন ইউনিয়ন এবং বাজারগুলোতে জনসাধারণের সাথে আইন-শৃঙ্খলা বিষয়ক নিয়মিত মতবিনিময় সভা করতেন।  এছাড়াও বিভিন্ন মসজিদ, মন্দির ও গীর্জায় এলাকার জনগণের সাথে ধর্মীয় অনুষ্ঠানসমূহে অংশগ্রহণ করে সন্ত্রাস, মাদক এবং ইভটিজিং এর নেতিবাচক প্রভাব সম্পর্কে জনগণের মাঝে সচেতনতামূলক কার্যক্রম চালু করেছিলেন। তিনি মাদক থেকে যুব সমাজকে রক্ষা করতে বিভিন্ন অঞ্চলে বিভিন্ন খেলাধূলার আয়োজনও করেছিলেন।

এরপর তিনি ডিএমপির উপ-পুলিশ কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।