আশুলিয়ায় মাদকসহ গার্মেন্টেস ব্যবসায়ী আটক

আগের সংবাদ

সাভারে নারীসহ তিন শীর্ষ সন্ত্রাসী আটক; পিস্তল ও গুলি উদ্ধার

পরের সংবাদ

সাভার সিআরপিতে বিশ্ব সেরিব্রাল পালসি দিবস পালন

হাসান ভূঁইয়া

প্রকাশিত :৭:৪০ অপরাহ্ণ, ০৪/১০/১৭

এক্সপ্রেস প্রতিবেদক:
সাভারের পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র (সিআরপি)তে প্রতি বছরের মতো বিশ্ব সেরিব্রাল পালসি দিবস পালিত হয়েছে। বুধবার দুপুরে সাভারের পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র সিআরপির হলরুমে এ বিষয়ে এক আলোচনা সভা অনুষ্টিত হয়।

শারীরিক প্রতিবন্ধী বা বুদ্ধি প্রতিবন্ধী-শব্দ দুটির সাথে আমরা সবাই পরিচিত। চিকিৎসা বিজ্ঞানের পরিভাষায় এই সমস্যাকেই সেরিব্রাল পালসি বলে। সারা বিশ্বের সাথে তাল মিলিয়ে সাভারের সিআরপিতে পালন করা হয়েছে ৬ষ্ঠ বিশ্ব সেরিব্রাল পালসি দিবস। সেরিব্রাল পালসি সম্পর্কে গণসচেতনতা বৃদ্ধি ও সেরিব্রাল পালসিকে সঙ্গে নিয়ে বেচে থাকা মানুষের সক্ষমতা, সম্ভাব্যতা এবং অধিকার নিশ্চিতকরণ ছিল এই অনুষ্ঠানের মূল প্রতিপাদ্য।

সিআরপি’-বিএইচপিআই’র ভারপ্রাপ্ত প্রিন্সিপাল মো: নাসিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ ফখরুল আলম সমর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজসেবা অফিসার মোঃ জিয়াউর রহমান, সিআরপি শিশু বিভাগের ইনচার্জ হোসনে আরা পারভীন।

অনুষ্ঠান শেষে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং খেলায় অংশগ্রহনকারীদের হাতে পুরষ্কার তুলে দেন সাভার উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান।