ঢাকা-১৯ আসনে আ’লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী ফারুক হাসান তুহিনের গণসংযোগ

আগের সংবাদ

শ্রমিকদের প্রতিনিধি হিসেবে সংসদে যেতে চান সরোয়ার হোসেন

পরের সংবাদ

ডিবি পরিচয়ে চাঁদা দাবি, পুলিশ-সাংবাদিকসহ গ্রেপ্তার ৩

নিউজ ডেস্ক

প্রকাশিত :৬:৫৩ অপরাহ্ণ, ১৮/০৯/২৩

সাভারে ডিবি পুলিশ পরিচয়ে চাঁদা দাবি ও মারধরের ঘটনায় একজন পুলিশ কনস্টেবল সহ স্থানীয় দুই সাংবাদিককে গ্রেপ্তার করেছে পুলিশ। ডিবি পরিচয়ে চাঁদা দাবি করে মারধরের সময় স্থানীয়রা তাদের আটক করে ৯৯৯ এ খবর দিলে থানা পুলিশ তাদের গ্রেপ্তার করে। এ ঘটনায় তাদের ব্যবহৃত একটি প্রাইভেট কারও জব্দ করেছে পুলিশ।

সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে সাভার মডেল থানা থেকে তাদের ঢাকার আদালতে পাঠানো হয়।

এর আগে রবিবার রাতে সাভারের হেমায়েতপুর এলাকা থেকে তাদের হাতেনাতে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হল, ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর থানার মো. জহিরুল ইসলাম (৪১), শরীয়তপুর জেলার পালং থানার এনামুল হক শামীম(৩৬) ও রাজবাড়ি জেলার পাংশা থানার মো. মনিরুল (২৭)। এর মধ্যে জহিরুল ইসলাম দৈনিক একুশের বাণী পত্রিকা এবং এনামুল হক শামীম দৈনিক আজকের সংলাপ পত্রিকার সাংবাদিক। মো. মনিরুল ঢাকা জেলা পুলিশ লাইন্সের একজন কনস্টেবল। তিনি সাভারের পুলিশ টাউন এলাকায় গার্ড হিসেবে সংযুক্ত ছিলেন। তাদের কাছ থেকে ব্যবহৃত প্রাইভেট কার, নগদ টাকা, হ্যান্ডকাফ ও পত্রিকার আইডি কার্ড জব্দ করা হয়েছে। সেসময় সোহেল নামে এক আসামী পালিয়ে যায়।

ভুক্তভোগীরা হল, সাভারের ওয়ার্কশপ শ্রমিক শাওন, সুমন হোসেন ও বাসের হেল্পার ইমরান।

পুলিশ জানায়, ডিবি পুলিশ পরিচয় দিয়ে ভয়ভীতি দেখিয়ে গ্রেপ্তারকৃতরা চাঁদাবাজি করছিল। ভুক্তভোগীদের গাড়িতে তুলে মাদক দিয়ে গ্রেপ্তারের ভয় দেখিয়ে তাদের কাছ থেকে টাকা আদায় করছিল চক্রটি। পরে স্থানীয়দের সন্দেহ হলে তাদের আটক করে পুলিশে খবর দিলে থানা পুলিশ গিয়ে তাদের গ্রেপ্তার করে।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, ডিবি পুলিশ পরিচয় দিয়ে চাঁদাবাজি করছিল তারা। পরে স্থানীয়দের সংবাদের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করা হয়। পুলিশ সদস্যের বিরুদ্ধে নিয়মিত মামলা হয়েছে বাকি বিভাগীয় বিষয় উর্দ্ধতন কর্মকর্তারা সিদ্ধান্ত নিবেন।