ধামরাই

ভুলেও যে ৩ অবস্থায় খেজুর খাবেন না

আগের সংবাদ

রিসিপশনিস্ট পদে নিয়োগ

পরের সংবাদ

ধামরাইয়ে ভূমিদস্যুর হাত থেকে কৃষি জমি উদ্ধারে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত :৬:৫৮ অপরাহ্ণ, ১৭/০২/২৩

ঢাকার ধামরাইয়ের কুল্লা ইউনিয়নের মাখুলিয়া গ্রামসহ ৭টি এলাকাবাসী ও ১৩টি মৌজা অবৈধ বালু ভরাট, কৃষি জমি খনন বন্ধসহ অবৈধভাবে দখল হওয়া কৃষি সম্পত্তি বুঝিয়া পাওয়ার দাবিতে মানববন্ধন করেছে ভুক্তভোগীরা। এ সময় তারা অবৈধ আকসির নগরের ভূমিদস্যু ও দালার বাহিনীর গ্রেফতার ও শাস্তির দাবিও জানান।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে ধামরাইয়ের কুল্লা ইউনিয়নের মাখুলিয়া গ্রামে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। কুল্লা ইউনিয়ন সংখ্যালুঘু কৃষক ঐক্য পরিষদের ব্যানারে প্রায় শতাধিক ভুক্তভোগী পরিবার এ মানববন্ধনে অংশ গ্রহণ করেন।

মানববন্ধনে অংশ নিয়ে তারা বলেন, কুল্লা ইউনিয়নের মাখুলিয়া গ্রামসহ ৭টি এলাকাবাসীর ৮০টি পরিবার নিঃস্ব করে ভুমিদস্যু তৌহিদ বিশাল এক ভবন তৈরী করেছে। যেখানে বসে তারা নেশা করে। নারী ঘটিত কাজ করে। তারা জোর করে আমাদের জমিতে বালি ফেলে ভরাট করে রেখেছে। আমরা কোনো ধরণের কৃষি কাজ করতে পারছি না। আমরা বাধা দিতে গেলে আমাদের ওপর হামলা চালায়। বিভিন্ন মামলা দেয়। তাদের ভারাটে সন্ত্রাসী বাহিনী আছে। তাদের দিয়ে বাড়ী ভাংচুর করে। নারী দিয়ে ধর্ষণ মামলা দেয়। আমরা প্রশাসনের নিকট জোর দাবি জানাই যে,আমরা আমাদের কৃষি জমি ফেরত চাই। ভুমিদস্যু তৌহিদ বাহিণীর বিচার চাই।

মানববন্ধনে অংশ নিয়ে ষাটোর্ধ্ব জগৎ তারা বলেন, ভুমিদস্যু তৌহিদ আমার বাড়ীঘর ভাংচুর করছে। বাড়ীঘর ভাংচুর করে আমাকে এলাকা থেকে বের করে দিয়েছে। তৌহিদ আমার ঘরবাড়ী ভাংচুর করে সেখানে অফিস করেছে। আমি ঘরবাড়ি ছেড়ে অনেক দিন নৌকায় নৌকায় বাস করছি। এখন আমি একটি বাড়ীতে ভাড়া থাকি। আমার চার ছেলেমেয়ে বিভিন্ন জায়গায় ভাড়া থাকে। ভয়ে এলাকায় আসে না। আমরা সব চোখে দেখি কিন্তু বলতে পারি না।আমি তৌহিদের বিচার চাই। আমার ঘরবাড়ি ফেরত চাই।

মানববন্ধনে অংশ নিয়ে স্থানীয় ইউপি সদস্য বলেন, ভুমিদস্যু তৌহিদ দালাল ধামরাইয়ের কুল্লা ইউনিয়নের ৭টি মৌজার কৃষকদের জমি না কিনে অবৈধভাবে জোর করে ভরাট করেছে। যেই প্রতিবাদ করতে যায় তাকেই সে মিথ্যা মামলা দেয়। সে বহু মানুষকে মারধর করেছে। সে সাভার থেকে ভাড়া করা সন্ত্রাসী দিয়ে বহু বাড়ী ভাংচুর করেছে। এ সময় তিনি ভূমিদস্যুদের হাত থেকে অসহায় কৃষকদের বাঁচাতে মাননীয় প্রধান মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

হাসান ভুঁইয়া
সাভার, ঢাকা।
০১৯১১-০১১০২১