ধামরাই

সাভারে গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক

আগের সংবাদ

সাভারে চায়না কোম্পানীর চুরি যাওয়া মালামাল উদ্ধার, গ্রেপ্তার- ৬

পরের সংবাদ

মাদকসেবিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয় না পুলিশ- সাংসদ বেনজির

হাসান ভূঁইয়া

প্রকাশিত :১০:১১ অপরাহ্ণ, ০৯/০৩/২৩

মাদকসেবিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য ধামরাই থানায় কল করা হলে পুলিশ কল ধরেন না এবং তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয় না বলে জানান জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা বেনজির আহমদ।

বৃহস্পতিবার (০৯ মার্চ) ১১টার দিকে ধামরাই হার্ডিঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে ঢাকা জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে মাদকবিরোধী গণসচেতনতামূলক মহাসমাবেশের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা বেনজির আহমদ বলেন, ধামরাই থানার পুলিশ প্রশাসনকে মাদকাসক্ত ব্যক্তিদের ধরার জন্য অবহিত করলে তারা তাদের ধরতে অপারগতা স্বীকার করেন। এছাড়াও মাদকসেবিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য থানায় কল করা হলে তারা কল ধরেন না এবং মামলা করতে গেলে কর্তব্যরত পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে মামলা না নেওয়ার অসংখ্য অভিযোগ রয়েছে।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির কথা উল্লেখ করেন৷ তিনি মাদকের ভয়াবহতা এবং কুফল সম্পর্কে আলোচনা করেন। আলোচনার এক পর্যায়ে তিনি বলেন তার নিজ এলাকার এক ছেলের জীবন কিভাবে মাদকের বিষাক্ত ছোবলে ধ্বংস হয়ে গেল সে সম্পর্কে বিশেষ আলোচনা করেন। তিনি শিক্ষার্থীদেরকে আরো বলেন সরকারি চাকরিতে যোগদানের পূর্বে ডোপ টেষ্ট করানো হয়। যার মাধ্যমে বোঝা যায় তিনি মাদক সেবন করেন কিনা। আমাদের দেশে ছেলে মেয়েদের বিয়ের পূর্বে তাদেরকে ডোপ টেষ্ট করানোর জন্য একটি বিশেষ আইন প্রণয়ন করার গুরুত্ব সম্পর্কে বিশেষ আলোচনা করেন। কারণ একজন মাদকসেবী শুধু নিজের জীবনটাই ধ্বংস করেন না। পাশাপাশি একটা পরিবারও ধ্বংস হয়ে যায়।

ঢাকা জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক বাহাউদ্দিন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ধামরাই উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা, উপজেলা নির্বাহী কর্মকর্তা (অ.দা) ফারজানা আক্তার, উপজেলা ভাইস-চেয়ারম্যান মো. সিরাজ উদ্দিন, মহিলা ভাইস-চেয়ারম্যান এ্যাডভোকেট সোহানা জেসমিন মুক্তা, ঢাকা বিভাগীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক জাফরুল্ল্যাহ কাজল প্রমুখ।