সাভারে ছাত্রদলের বিক্ষোভ মিছিল

আগের সংবাদ

লিভারপুলকে হারিয়ে আবারও চ্যাম্পিয়ান রিয়াল মাদ্রিদ

পরের সংবাদ

ধামরাইয়ে অনুমোদনহীন ৪ হাসপাতাল বন্ধ

নেছার উদ্দিন খান

প্রকাশিত :৯:১৫ অপরাহ্ণ, ২৮/০৫/২২

স্বাস্থ্য অধিদপ্তর থেকে ঘোষণা এসেছে অনুমোদন হীন ক্লিনিক ও ডায়াগনস্টিক আর অবৈধ ভাবে চলতে পারবে না। তারই ধারাবাহিকতায় ধামরাইয়ে ২ টি ক্লিনিক ও ২ ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেওয়া হয়েছে।

শনিবার (২৮মে)বিকেলে ধামরাই ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নূর রিফফাত আরা এ অভিযান পরিচালনা করে।

বন্ধ করা ক্লিনিক ও ডায়াগনস্টিকগুলো হল- রুমা ডেন্টাল কেয়ার, আবীর ডায়াগনস্টিক সেন্টার, মামুন ডেন্টাল কেয়ার ও সন্ধানী এক্স-রে এন্ড প্যাথলজি ডায়াগনস্টিক সেন্টার। সবগুলো হাসপাতালই ধামরাই বাজার এলাকায় অবৈধভাবে চিকিৎসা দিয়ে আসছিলো।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জানান, বিকেলের দিকে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার নেতৃত্বে একটি দল ধামরাই বাজার এলাকায় অভিযান চালায়। এসময় রুমা ডেন্টাল কেয়ারে গিয়ে সেখানে চিকিৎসা দেওয়া মো. রফিকের কাছে টেকনোলজিস্টের কাগজ দেখাতে বললে তিনি কোন কাগজ দেখাতে পারেননি। পরে সেটি বন্ধ করা হয়। এরপর আবীর ডায়াগনস্টিক সেন্টারে গিয়েও নিবন্ধনের কোন কাগজপত্র না পাওয়ায় এটি বন্ধ করে তালা ঝুলিয়ে দেয়া হয়।

পরে মামুন ডেন্টাল কেয়ারে গেলে সেখানে চিকিৎসা দেওয়া মো. মামুনির রশিদ কোন কাগজপত্র দেখাতে পারেননি। একারণে এই হাসপাতাল বন্ধ করে দেওয়া হয়। এছাড়া এই প্রতিষ্ঠানেরও অনুমোদন নেই। অপরদিকে সন্ধানী এক্স-রে এন্ড প্যাথলজি ডায়াগনস্টিক সেন্টারও নিজেদের নবায়নসহ প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে না পারায় তাদের প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নূর রিফফাত আরা বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশে অনুমোদন না থাকা বা লাইসেন্স নবায়ন না করায় অভিযান চালানো হয়েছে। এসময় ৪টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সম্পূর্ণরুপে বন্ধ করে তালা ঝুলিয়ে দেয়া হয়েছে। এ অভিযান চলমান থাকবে।

অভিযানে মেডিকেল অফিসার (ডিজিস কন্ট্রোল) মো. আকিব হোসেন ও স্যানিটারি ইন্সপেক্টর মো. রহিম মিয়া উপস্থিত ছিলেন।