সাভারে মায়ের সামনে আগুনে পুড়ে মেয়ের মৃত্যু

আগের সংবাদ

সাভারে সাড়ে ৩ লাখ টাকার হেরোইন জব্দ, আটক ২

পরের সংবাদ

সাভারে প্রয়াস ফুড ভিলেজের উদ্বোধন

নিউজ ডেস্ক

প্রকাশিত :৬:২১ অপরাহ্ণ, ১৭/০১/২৩

বিশেষ শিশু, বিশেষ অধিকার মূলমন্ত্রকে সামনে রেখে সাভারে গড়ে তোলা হয়েছে প্রয়াস ফুড ভিলেজ নামে একটি খাবারের মার্কেট। এই মার্কেটের লাভের একটি অংশ খরচ হবে অটিজম সহ বিভিন্ন বু্দ্ধি, মানসিক ও শারীরিক প্রতিবন্ধী শিশুদের জন্য।

সোমবার(১৬ জানুয়ারি) সন্ধ্যায় সাভারের নবীনগরে ঢাকা-আরিচা মহাসড়কের পাশে জাতীয় স্মৃতিসৌধের বিপরীত পাশে উদ্বোধন করা হয় এই খাবারের মার্কেটের। ফাস্টফুড সহ বিভিন্ন ধরণেই ৫০টি খাবারের দোকান ইতিমধ্যে এই মার্কেটে কার্যক্রম শুরু করেছে।

মার্কেটের একজন প্রতিষ্ঠাতা জাকির হোসেন বলেন, আমরা ৪জন সাভার ক্যান্টনমেন্ট থেকে জায়গা লিজ নিয়ে এই মার্কেট স্থাপন করেছি। এই মার্কেট দাতব্য প্রতিষ্ঠানের মতই। মার্কেটের আয়ের টাকার একটি অংশ অটিজম আক্রান্ত শিশুদের কল্যানে ব্যয় করা হবে। তিনি আরো বলেন, অনেক সময় পথচারী, দর্শনার্থী সহ বিভিন্ন মানুষ ঘুরতে এসে হোটেলে মানসম্মত খাবার পায়না। আবার খেতে গিয়েও হোটেলে দরদাম নিয়ে হেনস্তার শিকার হন। ভোজন পিয়াসুদের কথা মাথায় রেখে এখানে সকল খাবারের দোকানে দামসহ খাবারের তালিকা ঝুলানো থাকবে এবং শতভাগ স্বাস্থ্যসম্মত খাবার পরিবেশন করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, আশুলিয়া থানা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. ইউনুস খান, থানা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার রবিউল ইসলাম, সমাজ সেবক আলহাজ্ব রফিকুল ইসলাম, শ্রমিক নেতা সারোয়ার হোসেন প্রমুখ।