আশুলিয়ায় পরকীয়ার জেরে যুবকের পুরুষাঙ্গ কর্তন, আটক ১

আগের সংবাদ

আশুলিয়ায় মৎস্যজীবী লীগের অবরোধ বিরোধী মিছিল

পরের সংবাদ

সাভারে সাংবাদিক পরিচয়ে ৫ লাখ টাকা চাঁদা দাবী, প্রতারক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত :১১:২৫ অপরাহ্ণ, ০৫/১১/২৩

সাভারে নিজেকে মুভি বাংলা ও গ্রীন টিভির ভুয়া সাংবাদিক পরিচয়ে মিথ্যা নিউজ করার ভয়ভিতি দেখিয়ে পাঁচ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে পবিত্র বিশ্বাস (৩৯) নামে এক প্রতারককে আটক করে পুলিশ সোপর্দ করেছে স্থানীয়রা। সে বিভিন্ন টেলিভিশনের সাংবাদিক পরিচয়ে প্রতারনা করে আসছে বলে জানিয়েছে পুলিশ।

রবিবার (৫ নভেম্বর) দুপুরে সাভারের আমিনবাজার ইউনিয়ন ভূমি অফিস থেকে তাকে আটক করা হয়।

আটককৃত পবিত্র বিশ্বাস (৩৯) পিরোজপুর জেলার ভান্ডারিয়া থানার বিটাবাড়িয়া গ্রামের মাধব চন্দ্র বিশ্বাসের ছেলে। সে রাজধানীর হাজারীবাগ সুলতাননগর এলাকায় ভাড়া বাসায় থাকতো বলে জানা যায়।

আমিনবাজার ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, প্রতারক পবিত্র বিশ্বাস নিজেকে মুভি বাংলা ও গ্রীন টিভির রিপোর্টার পরিচয় দিয়ে আমাদের অফিসে প্রবেশ করে। পরে সেবা গ্রহিতা ও স্থানীয় সাংবাদিকদের দালাল আখ্যায়িত করে মুঠোফুনে ভিডিও ধারন করে বিভিন্ন হয়রানিমূলক প্রশ্ন করতে থাকে। পরবর্তীতে ওই প্রতারক আমাকে বিভিন্ন ধরনের মিথ্যা ভয়ভিতি ও অভিযোগের কথা বলে সেবা প্রার্থীদের সামনে মানহানি করার পাশাাশি নগদ পাঁচ লক্ষ টাকা চাঁদা দাবি করে। আমি চাঁদা দিতে অস্বীকৃতি জানালে সে উত্তেজিত হয়ে আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং মোবাইলে ধারনকৃত ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে আমাকে চাকুরীচ্যুত করবে বলে হুমকি দেয়।

এর আগেও এই প্রতারক বেশ কয়েকবার আমাদের অফিসে এসে চাঁদা দাবি করে। পরে আমি বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছি।

তিনি আরও বলেন, আজকে সে আসার পর আমি আমিনবাজার সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মোঃ জুলহাস হোসেন সৌরভ স্যারকে জানিয়েছি। তিনি ঘটনাস্থলে এসে প্রতারক পবিত্র বিশ্বাসকে সাংবাদিকতা পেশা ও অভিযোগের কথা জিজ্ঞাসা করলে, সে কোন সদুত্তোর দিতে পারেনি। পরে মুভি বাংলা টিভির পরিচয় দেয়ার পর ওই চ্যানেলের ব্যবস্থাপনা পরিচালকের সাথে কথা বলে জানা যায় দূর্নীতির কারনে তাকে চাকুরীচ্যুত করা হয়েছে। এছাড়া গ্রীন টিভির কোন পরিচয় পত্র দেখাতে পারেনি।

এ সময় এর আগে হিমু জার্নালিস্ট মাধ্যমে ২ হাজার টাকা বিকাশ করা হয় আজকে ৫ লক্ষ টাকা চাঁদা দাবির বিষয়টিও শিকার করেন।

এ বিষয়ে সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মোখলেছুর রহমান বলেন, ভুমি অফিসে ঢুকে ভুমি কর্মকর্তার কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে একজনকে আটক করা হয়েছে। এঘটনায় তার বিরুদ্ধে মামলা দায়ের করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন করা হচ্ছে।