সাভারে ৫০০ পিস ইয়াবাসহ আটক ২

আগের সংবাদ

আশুলিয়ায় কোটি টাকার ইন্টারনেট সরঞ্জাম লুট, গ্রেপ্তার ২

পরের সংবাদ

সাভারে এসএসসি পরীক্ষার্থী ১৩১২১, অনুপস্থিত ১১৫

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত :৩:৩৮ অপরাহ্ণ, ০২/০৫/২৩

সারা দেশের ন্যায় সাভারে সুষ্ঠ ও সুন্দর পরিবেশের মধ্যদিয়ে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে।

রোববার (৩০ এপ্রিল) সকাল ১০ টা থেকে শুরু হওয়া এই পরীক্ষা শেষ হয় দুপুর ১ টায়। এর আগে পরীক্ষার্থীদের ৩০ মিনিট আগে কেন্দ্রে প্রবেশের নির্দেশনা দেওয়া হয়। পরীক্ষা চলবে আগামী ২৩ মে পর্যন্ত, চলতি বছরের এ পরীক্ষা সব বিষয়েই নেওয়া হচ্ছে। প্রতিটি বিষয়ে স্বাভাবিক সময় বা তিন ঘণ্টায় অনুষ্ঠিত হচ্ছে।

সাভার উপজেলায় এসএসসি পরীক্ষায় ২টি ভেন্যু ও ১৮টি কেন্দ্রে মোট ১৩ হাজার ১২১ জন পরীক্ষার্থীর মধ্যে ১৩ হাজার ৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে। বাকী ১১৫ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। নির্দিষ্ট সময়ে পরীক্ষার্থীদের নিয়ে কেন্দ্রে উপস্থিত হতে পেরে সন্তোষ প্রকাশ করেন অভিভাবকরা।

এদিকে সুষ্ঠু ও সুন্দর পরিবেশ বজায় রাখতে কয়েকটি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইসমাইল হোসেন এবং সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) দীপক চন্দ্র সাহা।

সুষ্ঠু ও সুন্দর পরিবেশে এবারের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে জানিয়ে সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইসমাইল হোসেন বলেন, আগামী অনুষ্ঠিতব্য পরীক্ষাসমূহ সুন্দর পরিবেশের মধ্যদিয়ে চালিয়ে নিতে সকলের সহযোগিতা কামনা করছি।

এদিকে কয়েক বছর পরে স্বাভাবিক সময়ের মতো সকল বিষয়ে পরীক্ষা দিতে পেরে খুশি এসএসসি ও সমমানের পরীক্ষার্থীরা।

উল্লেখ্য, প্রথম দিন এসএসসিতে বাংলা প্রথমপত্র, দাখিলে কুরআন মাজিদ ও তাজবিদ এবং এসএসসি ভোকেশনাল বাংলা-২ বিষয়ের পরীক্ষা নেওয়া হয়েছে। এবারও সংশোধিত ও পুনর্বিন্যাসকৃত সিলেবাসে পরীক্ষা হচ্ছে। তবে ১০০ নম্বরেই প্রশ্ন করা হয়েছে। আর পরীক্ষার সময়ও থাকছে পূর্ণ তিন ঘণ্টা। এ বছর সব বিষয়েই পরীক্ষা নেওয়া হচ্ছে।