পোশাক শ্রমিকের রকেট অ্যাকাউন্ট থেকে খোয়া যাওয়া টাকা উদ্ধার

আগের সংবাদ

যুবলীগের উদ্যোগে ২৫ হুইল চেয়ার সহ খাদ্য সামগ্রী পেলেন প্রতিবন্ধীরা

পরের সংবাদ

ফ্রী চিকিৎসা সেবা

শোক দিবসে ফ্রী চিকিৎসা সেবা পেলেন নিম্ন আয়ের মানুষ

নেছার উদ্দিন খান

প্রকাশিত :২:৩৬ অপরাহ্ণ, ১৫/০৮/২২

সাভারের আশুলিয়ায় জাতীয় শোক দিবস উপলক্ষ্যে নিম্ন আয়ের মানুষের মাঝে চিকিৎসা ক্যাম্প করে জনসাধারনের মাঝে ফ্রি চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করেছে হ্যাপি জেনারেল হাসপাতাল।

সোমবার (১৫ আগস্ট) দিনব্যাপী আশুলিয়ার বগাবাড়ি বাজার এলাকায় হ্যাপি জেনারেল হাসপাতালের সামনে সকাল থেকে এর কার্যক্রম শুরু হয়। চলবে বিকেল পর্যন্ত।

হাসপাতালের চেয়ারম্যান ডাক্তার রাশিদা বিনতে রিয়াজ হ্যাপি উপস্থিত থেকে এ চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করেন।

এই সময় আরও চিকিৎসা সেবা প্রদান করেন, মেডিসিন বিভাগের ডাঃ নাজমুল হোসেন শাহ, ফিজিকেল মেডিসিন ও বাত ব্যাথা ডাঃ আরমান হোসেন, অর্থপেটিসক এর ডাঃ মিজানুর রহমান, শিশু বিশেষজ্ঞ অধ্যাপক গোলাম ফারুক, চর্ম ও যৌন ডাঃ আব্দুল আল মামুন ও মেডিকেল অফিসার ডাঃ ফয়সাল।

এ সময় সার্বিক সহযোগিতায় ছিলেন, হাসপাতালের ম্যানেজার লেবুবুর রহমান লেবু, নজরুল ইসলাম, মার্কেটিং ম্যানেজার স্বপন ও সাংবাদিক বশির আহমেদ সহ ৫৮ জন নার্স ও স্টাফগন।

চিকিৎসা নিতে আসা হামিদা আক্তার জানান, আমি এর আগেও হ্যাপি ম্যাডামের ফ্রি চিকিৎসা ক্যাম্পে এসে ফ্রি চিকিৎসা নিয়ে ছিলাম, তাই আজকে শুনা মাত্রই ছুটে এসেছি। আমি আল্লাহর কাছে দোয়া করি আল্লাহ যেন হ্যাপি ম্যাডামের দীর্ঘ হায়াত দান করেন।

পোশাক শ্রমিক কামরুন্নাহার একদিন আগে বাসায় থেকে মাইকের মাদ্ধমে শুনেছেন হ্যাপি জেনারেল হাসপাতালে ফ্রী চিকিৎসা দিবে। তাই তিনি এখানে এসেছেন। তিনি বলেন, আমার মেয়ে কিছু দিন যাবৎ অসুস্থ। এখানকার সব হাসপাতালেই পরিক্ষার নিরিক্ষা করতে অনেক টাকা লাগে। সেই টাকা দিয়ে মেয়ের চিকিৎসার খরচ হবে না। তাই আজ ছুটির দিনে ফ্রি ডাক্তার দেখিয়ে ওষুধ নেওয়ার জন্য এসেছি। আমার মত আরও অনেকেই এসেছেন এখানে। আমাদের মত পোশাক শ্রমিকদের জন্য ভালো একটি উদ্যোগ।

হাসপাতালের চেয়ারম্যান ডাক্তার রাশিদা বিনতে রিয়াজ হ্যাপি জানান, এই এলাকাটা শিল্পঞ্চল হওয়ার কারনে অনেক নিম্ন আয়ের মানুষ বসবাস করে। সবার পক্ষে হাসপাতালের খরচ বহন করে চিকিৎসা সেবা নিতে পারে না। তাই আমি তাদের কথা চিন্তা করে বছরের বিশেষ দিনে এলাকায় এলাকায় মাইকিং এর মাদ্ধমে মানুষকে জানিয়ে হাসপাতালে এনে ফ্রী চিকিৎসা সেবা দিয়ে থাকি এবং আগামীতেও এ ধরনের কার্যক্রম অব্যহত থাকবে বলে জানান তিনি।