রাস্তায় পড়ে থাকা রক্তাক্ত পোশাক শ্রমিকের পাশে পুলিশ

আগের সংবাদ

খালেদা জিয়ার জামিন পাওয়া তার মানবিক অধিকারঃজাফরুল্লাহ চৌধুরী

পরের সংবাদ

ছাত্রলীগ নেতার ধর্ষণের স্বীকার তরুণীকে এলাকা ছাড়া করতে আ.লীগ নেতার হুমকি

নিজস্ব প্রতিবেদকঃ

প্রকাশিত :১০:১৯ অপরাহ্ণ, ২২/০৩/২২

সাভারের আশুলিয়ায় এক বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ সাকিব ভূইয়ার বিরুদ্ধে পোশাক শ্রমিক এক তরুণীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। শুধু তাই নয় সেই তরুণীকে এলাকা ছাড়া করতে হুমকি প্রদাণ করছেন স্থানীয় আওয়ামী লীগের নেতা।

মঙ্গলবার (২২ মার্চ) অভিযোগের ২৪ ঘন্টা পেরিয়ে গেলেও এর কোনো সমাধান পায়নি ভুক্তভোগী তরুণী। উল্টো তদন্তের দ্বয়িত্বে থাকা পুলিশকে ফোন করলে তাকে নানা ভাবে অপমান করা হয়। এছাড়া আজ সন্ধ্যায় বিষয়টি নিয়ে মিমাংসারও ব্যবস্থা করা হয়।

এরআগে, সোমবার (২১ মার্চ) সন্ধ্যায় আশুলিয়া থানায় ধর্ষণের অভিযোগ এনে এ অভিযোগ করে ভুক্তভোগী তরুণী নিজে।

অভিযুক্ত সাকিব ভূইয়া এশিয়ান ইউনিভার্সিটির আশুলিয়া ক্যাম্পাস শাখার ছাত্রলীগের সাধারণ সম্পাদক। তিনি আশুলিয়ার ঘোষবাগ প্রাইমারী স্কুল এলাকার শাহ আলম ভূইয়ার ছেলে।

অভিযোগ সূত্রে জানা গেছে, ভুক্তভোগী তরুণী ওই এলাকায় ভাড়া থেকে একটি পোশাক কারখানায় কাজ করতেন। অভিযুক্ত সাকিব ভূইয়ার সাথে তাদের একটি ফার্নিচারের দোকানে গিয়ে পরিচয় হয় তরুণী। সেই থেকে তাদের মধ্যে একটি প্রেম সম্পর্ক গড়ে উঠে। গত ১ জানুয়ারি তরুণীর বাসায় এসে সাকিব তার সাথে শারীরিক সম্পর্কে করার চেষ্ট করে। তরুণী রাজি না হলে তাকে বিয়ের প্রলোভন দেখিয়ে তার ইচ্ছার বিরুদ্ধে তাকে ধর্ষণ করে। এমন ভাবে আরও কয়েকবার তাকে ধর্ষণ করে। বিষয়টি নিয়ে গত ৬ মার্চ সাকিবকে সেই তরুণী বিয়ের কথা বললে কালক্ষেপন করে বিয়ে করবে না বলে জানিয়ে দেয়। এছাড়া সেই তরুণী যেনো এলাকা ছেড়ে চলে যায় সে জন্য বিভিন্নভাবে ভয়-ভিতি দেখায় ও চাপ সৃষ্টি করে।

এ বিষয়ে ভুক্তোভোগী তরুণী বলেন, আমি গতকাল সোমবার (২১ মার্চ) আশুলিয়া থানায় এ নিয়ে একটি অভিযোগ করি। যেনো আমি আমার সঠিক বিচার পাই। কিন্তু আমাকে স্থানীয় নেতা মুজিবর রহমানসহ আরও অনেকেই হুমকি দিয়ে এলাকা ছেড়ে চলে যেতে বলছে। শুধু তাই নয় যে পুলিশের কাছ আমার অভিযোগ তদন্তের দায়ভার পরেছে তাকে ফোন দিয়েছিলাম সে আমাকে অকথ্যভাষায় গালিগালাজ করেছে ও বলেছে সে এই অভিযোগ নিয়ে কাজ করতে পারবে না। আমি এখন কোথায় যাবো কি করবো। ইতিমধ্যে আমার পেটে যে বাবু ছিলো তাকে ওষুধ খাইয়ে নষ্ট করেছে সাকিব৷ এখন আমি অনেক অসুস্থ আমার অনেক রক্তক্ষরণ হচ্ছে।

বিষয়টি নিয়ে ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান শাহেদ বলেন, আমি শুনেছি। আমি তো তার বাসায় যায়নি।

এ বিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ফরিদুল ইসলাম বলেন, আমি অভিযোগ পেয়েছি। রাতে যাবো। অনেক ধর্ষনের অভিযোগ আছে কয়টা করবো। মেয়েটাকে বলেন কোর্টে গিয়ে মামলা করতে পরে ওয়ারেন্ট আসলে পরে ছেলেটাকে ধরবো।

বিষয়টি নিয়ে আশুলিয়া থানার পরিদর্শক (ওসি তদন্ত) জিয়াউল ইসলাম বলেন, মেয়েটাকে এখনই থানায় পাঠিয়ে দিন। তার মামলা এখনি এন্ট্রি করা হবে।