ধামরাইয়ে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

আগের সংবাদ

২ কোটি টাকার হেরোইনসহ ২ মাদক ব্যবসায়ী আটক

পরের সংবাদ

বেতনের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়কে শ্রমিকদের বিক্ষোভ

হাসান ভূঁইয়া

প্রকাশিত :১১:১০ অপরাহ্ণ, ০৮/০৪/২১
দুই মাসের বেতনের দাবিতে ভার্সেটাইল এ্যাটেয়ার্স লিমিটেড নামে সাভারে একটি পোশাক কারখানার শ্রমিকরা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে।
বৃহস্পতিবার (০৮ এপ্রিল) বেলা ৩টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের ফুলবাড়িয়া এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করে ওই প্রায় ২৫০ জন শ্রমিক । পরে পুলিশ এসে শ্রমিকদের বুঝিয়ে সড়িয়ে নিয়ে সড়কে যানচলাচল স্বাভাবিক করে।
শ্রমিকরা জানায়, গত ৩১ মার্চ শ্রমিকদের অগোচরে ফেব্রুয়ারি ও মার্চ মাসের বেতন-ভাতা না দিয়ে মালিক কারখানা বন্ধ করে দেন। পরে বিষয়টি নিয়ে শিল্প পুলিশ -১ এ অভিযোগ  দিলে সেখানে শ্রমিকদের নিয়ে একটি সভা অনুষ্ঠিত হয়। সভায় সিদ্ধান্ত হয় আজ ৮ এপ্রিল ফেব্রুয়ারি মাসের বেতন দেওয়া হবে। সেই সিদ্ধান্ত মোতাবেক শ্রমিকরা আজ কারখানায় আসলে কারখানা কর্তৃপক্ষ থেকে জানানো হয় আজ বেতন-ভাতা প্রদান করা হবে না। বিষয়টি জানতে পেরে শ্রমিকরা ঢাকা-আরিচা মহাসড়কে নেমে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে।
এ বিষয়ে ভার্সেটাইল এ্যাটেয়ার্স লিমিটেড কারখানার প্রশাসন বিভাগের কর্মকর্তা মোঃ মামুনের সাথে যোগাযোগ করা হলে বেশ কয়েকবার মুঠোফোনে চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।
এ দিকে শ্রমিকরা সড়ক অবরোধ করায় সড়কের দুই পাশে প্রায় ৬ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়।  বর্তমানে আইন শৃঙ্খলা বাহিনী সড়কের যানজট নিরসনে কাজ করছেন।