ঢাকা কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক মরিয়ম বেগম আর নেই

আগের সংবাদ

আশুলিয়ায় সবুজ আন্দোলনের উদ্যোগে বৃক্ষ রোপন ও আলোচনা সভা

পরের সংবাদ

ঢাকা জেলায় ৫ম বারের মতো শ্রেষ্ঠ করদাতা রোমান ভূইয়া।

হাসান ভূঁইয়া

প্রকাশিত :৮:৪০ অপরাহ্ণ, ১১/০২/২১

ঢাকা জেলায় ৫ম বারের মতো শ্রেষ্ঠ তরুণ করদাতা হিসেবে নির্বাচিত হয়েছেন আশুলিয়ার ব্যবসায়ী তানভীর আহমেদ রোমান ভূঁইয়া।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে ঢাকার বিজয় নগর পুরানা পল্টন এলাকার সৈয়দ নজরুল ইসলাম সরণির সিন্দুরপুর হলের ৪র্থ তলায় ফারস্ হোটেল এন্ড রিসোর্ট এ তানভীর আহমেদ রোমান ভূঁইয়াকে শ্রেষ্ঠ করদাতা হিসেবে সম্মাননা ম্মারক প্রদান করেন অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামালের পক্ষে ঢাকার কর অঞ্চল-১২ এর কর কমিশনার আব্দুল মজিদ।

অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মোঃ রহমাতুল মুনিম এর সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি মাননীয় অর্থ মন্ত্র আ হ ম মোস্তফা কামাল ও বিশেষ অতিথি হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব ফরহাদ হোসেন ভার্চুয়ালি অংশ গ্রহণ করেন।

তানভীর আহমেদ রোমান ভূঁইয়া ২০১৬, ২০১৭, ২০১৮, ২০১৯ ও ২০২০ সালে ঢাকা জেলার শ্রেষ্ঠ করদাতা হিসেবে নির্বাচিত হওয়ায় আশুলিয়াবাসী তাকে শুভেচ্ছা ও অভিন্দন জানিয়েছেন।

তিনি আশুলিয়ার জামগড়া এলাকার মো. ছফিল উদ্দিন ভূঁইয়া ও তছিমন্নেছা দম্পতির তৃতীয় সন্তান।

রোমান ভূঁইয়া বন্ধন ডিস্ট্রিবিউশন অ্যান্ড সাপ্লাইয়ার, নায়ফা ট্রেড বিডি ও গ্লোরী ডিস্ট্রিবিটিং কর্পোরেশনের স্বত্বাধিকারী।

এ ব্যাপারে তানভীর আহমেদ রোমান ভূঁইয়া বলেন, ‘ব্যবসা বড় হতে থাকলেও কখনই কর ফাঁকি দেয়ার চিন্তা মাথায় ঢোকেনি। ব্যবসা শুরুর পরের বছর থেকে আমি আয়করদাতা হিসেবে রেজিস্ট্রেশন করি। ব্যবসা যত এগিয়েছে, কর দেয়া ততই বাড়িয়েছি। ২০১৬ সালে ঢাকা জেলায় প্রথম সেরা করদাতা হিসেবে সম্মননা পাই। এরপর ২০১৭, ২০১৮, ২০১৯ এবং সর্বশেষ ২০২০ সালেও সেরা করদাতা নির্বাচিত হলাম। আমি মনে করি, রাষ্ট্রের সঙ্গে কখনই বেঈমানি করা উচিৎ নয়। কখনই সম্পদের হিসাব গোপন রাখা উচিৎ নয়।