রাতেও আলোকিত জাতীয় স্মৃতিসৌধ

আগের সংবাদ

আশুলিয়ায় গৃহবধূসহ দুইজনকে হত্যা; আটক ১

পরের সংবাদ

ফুলে ফুলে ভরে উঠেছে স্মৃতিসৌধের শহীদ বেদী

হাসান ভূঁইয়া

প্রকাশিত :১:০৫ অপরাহ্ণ, ১৬/১২/১৭

এক্সপ্রেস প্রতিবেদক:

আজ ১৬ ডিসেম্বর। মহান বিজয় দিবসে শহীদের শ্রদ্ধা জানাতে লাখো মানুষের ঢল নেমেছে সাভারের জাতীয় স্মৃতিসৌধে। আজ ভোরে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতিসহ ভিভিআইপিদের শ্রদ্ধা নিবেদন পর খুলে দেয়া হয় সাধারন মানুষের জন্য। এদিকে দুপুর ১২টার দিকে স্মৃতিসৌধে শহীদদের শ্রদ্ধা নিবদেন করেন বিএনপির নেত্রী বেগম খালেদা জিয়া।

এরপর থেকেই বিভিন্ন সরকারি বেসরকারি সংস্থা, রাজনৈতিক দল, বিশ্ববিদ্যালয়, স্কুল, কলেজ ও সংগঠন তাদের নিজ ব্যানার নিয়ে শহীদের শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় বিভিন্ন স্লোগানে মুখরিত হয়েছে উঠেছে সাভারের জাতীয় স্মৃতিসৌধ প্রাঙ্গন। সব বয়সের সব শ্রেনীর মানুষের মিলন মেলা পরিনত হয়েছে স্মৃতিসৌধে। আশুলিয়ায় প্রেস ক্লাবের পক্ষ থেকে সকাল ১১ টায় জাতীয় স্মৃতিসৌধে শহীদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবদন করেন।

অনেকে লাল সবুজের পতাকা হাতে পরিবারের ছোট শিশু সন্তানসহ সবাই উপস্থিত হয়েছেন বিজয় দিবস উযাপনে। বিজয় দিবসের নানা মুহুর্ত ক্যামারে বন্ধি করতে ভুল করছেন না তারা।

কথা হয় চাকরিজীবি পরিবারের মো. জসিম উদ্দিনের সঙ্গে তিনি জানান, বিজয় দিবস সম্পর্কে শিশু সন্তান পরিচয় করতে নিয়ে আসা। এখন থেকেই শিখবে মুক্তিযোদ্ধার বিষয়গুলো। চেতানা জম্ম নিবে দেশের প্রতি।

শহীদ বেদী ভরে উঠেছে ফুলে ফুলে। আর লাল সবুজের পতাকায় ঢেকে গেছে স্মৃতিসৌধ। সন্ধ্যা পযন্ত চলবে এই শ্রদ্ধা নিবেদন।