আশুলিয়ায় ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত

আগের সংবাদ

সাভারে সড়কের পাশে রিকশা চালকের রক্তাক্ত মরদেহ

পরের সংবাদ

আবারও ঢাকা জেলার শ্রেষ্ঠ এসআই হারুন অর রশিদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত :৮:৫৭ অপরাহ্ণ, ০৫/০৯/২২
ঢাকা জেলার শ্রেষ্ঠ এসআই ও শ্রেষ্ঠ অফিসার নির্বাচিত হলেন সাভার মডেল থানাধীন আমিনবাজার পুলিশ ক্যাম্পের ইনচার্জ হারুন অর রশিদ।
আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, মাদকদ্রব্য উদ্ধার, দাগী আসামিদের গ্রেফতার ও ক্লুলেস গুরুত্বপূর্ণ মামলার তথ্য উদ্ঘাটনে অনবদ্য অবদান রাখায় তাকে এই পদে ভূষিত করা হয়।
পুলিশ সুপারের সম্মেলন কক্ষে অনুষ্ঠানের মাধ্যমে শ্রেষ্ঠ উপ-পরিদর্শক (এসআই) হিসেবে ঘোষণা দিয়ে তাকে পুরস্কার ও সনদপত্র প্রদান করেন ঢাকা জেলা পুলিশ সুপার আসাদুজ্জামান, পিপিএম (বার)।
সোমবার (৫ সেপ্টেম্বর) ঢাকা জেলার পুলিশ সুপারের সম্মেলন কক্ষে মাসিক কল্যাণ ও অপরাধ সভায় তাকে জেলার শ্রেষ্ঠ এসআই হিসেবে নির্বাচিত করা হয়।
জানা যায়, সামগ্রিক কর্ম তৎপরতা ও আইন-শৃঙ্খলা রক্ষা এবং অপরাধ দমনে গুরুত্বপূর্ণ অবদান রাখায় তাকে এ শ্রেষ্ঠ এসআই নির্বাচিত করে জেলা পুলিশ।
ময়মনসিংহ জেলা ফুলবাড়িয়া থানা সন্তোষপুর গ্রামের আবুল কালম আজাদের তিন ছেলের মধ্যে হারুন অর রশিদ সবার বড়। তিনি ২০১২ সালে বাংলাদেশ পুলিশে উপ-পরিদর্শক (এসআই) হিসেবে যোগদান করেন। এরপর দীর্ঘদিন ঢাকা মেট্রো পলিটন (ডিএমপিতে) সততা ও সুনামের সহিত দায়িত্ব পালন করে তিনি ২০১৯ সালের ৫ অক্টোবর আশুলিয়া থানায় যোগদান করেন।
২০২২ সালের ১৮ জুলাই তিনি সাভার মডেল থানায় যোগদান করেন। এখানেও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে বেশ সুনাম কুড়িয়েছেন। তারই ফলশ্রুতিতে এবার ঢাকা জেলার শ্রেষ্ঠ এসআই নির্বাচিত হলেন।
এ বিষয়ে এস আই হারুন-অর-রশিদ বলেন, এ গৌরব শুধু তার একার নয়, এটি থানা ও ক্যাম্পের প্রত্যেক পুলিশ সদস্যদের। অক্লান্ত পরিশ্রমের কারণে এই গৌরব অর্জন হয়েছে। এ পুরষ্কার আমি থানা ও ক্যাম্পের প্রত্যেক সদস্যদের উৎসর্গ করলাম। তার এ অভূতপূর্ব সাফল্যে সাভার এলাকার বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।
এরআগেও তিনি গত ১১ এপ্রিল ঢাকা জেলার শ্রেষ্ঠ এসআই নির্বাচিত হয়েছিলেন।