সাভারে চলন্ত বাসে দুই ছাত্রীর জামা কাটার অভিযোগে আটক ১

আগের সংবাদ

সাভারে সময় টেলিভিশনের প্রতিষ্ঠা বার্ষিকী পালন

পরের সংবাদ

সাভারে অবৈধ পিস্তল সহ চাঁদাবাজ আটক

নেছার উদ্দিন খান

প্রকাশিত :১২:২২ অপরাহ্ণ, ১৭/০৪/২২

সাভারের আশুলিয়ায় চার সন্ত্রাসীকে আটক করেছে র্যাব -৪ এর সদস্যরা।এ সময় তাদের কাছ থেকে অবৈধ

অস্ত্র (বিদেশি পিস্তল) সহ আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়। অবৈধ অস্ত্রের বয় দেখিয়ে তারা এলাকায় চাঁদাবাজি সহ বিভিন্ন অপকর্ম করে বেড়াতো।

গতকাল (১৬ এপ্রিল) রাত ১০ টার দিকে গ্রেফতার সন্ত্রাসীদের আশুলিয়া থানায় হস্তান্তর করা হয়।এর আগে শনিবার সকালে পৃথক স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে র্যাব।

গ্রেফতাররা হলো- আশুলিয়া থানার কান্দাইল এলাকার মোঃ সালাম মৃধার ছেলে বাহাদুর মৃধা (২৭), জামগড়া এলাকার বকুল ভূঈয়ার ছেলে রনি ভূইয়া (২৬), টঙ্গাবাড়ী এলাকার মৃত তালুকদার তোফায়েল হোসেন বাবুর ছেলে তালুকদার মাহমুদুল হাসান অনিক (৩০) ও তালুকদার শফিকুল ইসলামের ছেলে তালুকদার ওয়ালিউল ইসলাম শুভ (২২)।

এলাকাবাসি জানায়,এই চক্রটি এমন কোন খারাপ কাজ নেই তারা এলাকায় না করে। অসহায় মানুষকে মারধোর সহ নেট ব্যবসা দখল, পিস্তলের ভয় দেখিয়ে মানুষের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়া সহ করতো বিভিন্ন কৌশলে চাঁদাবাজি। আর এ সব কিছুর এই মুল হোতা স্হানীয় এক যুবলীগ নেতা। তার ইশারায় চলতো এসব কাজ।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গ্রেফতার আসামীরা গত ২ এপ্রিল চাঁদা না দিলে আশুলিয়ার পূর্ব নরসিংহপুরে আবু সামা মৃধার অফিসে অবৈধ দেশী-বিদেশী অস্ত্রসহ সন্ত্রাসী বাহিনী নিয়ে ভাংচুর, মারপিট ও লুটপাট করে। এ ঘটনায় পরদিন ৩ এপ্রিল ভুক্তভোগীর পরিবার আসামীদের বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা দায়ের করেন। ঘটনার পর থেকে অভিযুক্তরা পলাতক থাকলে র্যাব-৪ মামলাটির ছায়াতদন্ত শুরু করে। পরবর্তীতে তথ্য ও প্রযুক্তির মাধ্যমে গতকাল আশুলিয়ার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের অস্ত্রসহ গ্রেফতার করে র্যাব-৪। এসময় আসামীদের কাছ থেকে একটি বিদেশী পিস্তল ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

এব্যাপারে আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জিয়াউল ইসলাম বলেন, গ্রেফতার আসামিরা চিহ্নিত সন্ত্রাসী। তাদের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। আগামীকাল তাদের আদালতে পাঠানো হবে। বাকী আসামিদের গ্রেফতারে অভিযান চলমান রয়েছে।