তামিমের সেঞ্চুরিতে রেকর্ড গড়ে জয়ে ফিরলো ঢাকা

আগের সংবাদ

সভাপতি ইলিয়াস কাঞ্চন, হ্যাটট্রিক করলেন জায়েদ খান

পরের সংবাদ

নিজ শহরে আসতেই তামিমের সেঞ্চুরি

নিউজ ডেস্ক

প্রকাশিত :১০:৪৮ অপরাহ্ণ, ২৮/০১/২২

রান পেয়েছিলেন আসরের প্রথম দুই ম্যাচেও, হাঁকিয়েছিলেন ব্যাক টু ব্যাক ফিফটি। কিন্তু বাহবা পাওয়ার বদলে নিম্নমুখী স্ট্রাইকরেটের কারণে সমালোচনাই সইতে হয়েছিল তামিম ইকবালকে। পরের দুই ম্যাচে রান না পাওয়ায় খানিক চাপও চলে এসেছিল কাঁধে। এরই মাঝে ঘোষণা দিলেন, আগামী ছয় মাস আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলবেন না তিনি।

এই ঘোষণাই যেন নির্ভার করেছে তাকে। আর ব্যাট থেকে বেরিয়ে এসেছে ঝকঝকে এক সেঞ্চুরি। সিলেট সানরাইজার্সের বিপক্ষে ১৭ চার ও ৪ ছয়ের মারে ১১১ রানের ঝড়ো ইনিংস খেলেছেন তামিম। যা তাকে বসিয়েছে ক্রিস গেইল ও এভিন লুইসের পাশে। বাংলাদেশের প্রথম ব্যাটার হিসেবে বিপিএলে একাধিক সেঞ্চুরির মালিক হলেন তিনি।

 

বিপিএলে এতোদিন ধরে একাধিক সেঞ্চুরির কীর্তি ছিল শুধুমাত্র দুই ক্যারিবীয় এভিন লুইস ও ক্রিস গেইলের। দ্য ইউনিভার্স বস বিপিএলে সেঞ্চুরি হাঁকিয়েছেন পাঁচটি আর লুইসের রয়েছে দুইটি। আজ নিজ শহর চট্টগ্রামে একাধিক সেঞ্চুরির রেকর্ডে দুই ক্যারিবিয়ানের পাশে বসলেন তামিম।

 

এছাড়া বাংলাদেশিদের মধ্যে টি-টোয়েন্টিতে তিন সেঞ্চুরি নিয়ে আগে থেকেই শীর্ষে ছিলেন তামিম। এবার সেটিকে বাড়িয়ে চার-এ উন্নীত করলেন তামিম। তিনি ছাড়া কুড়ি ওভারের ক্রিকেটে বাংলাদেশি ব্যাটারদের মধ্যে একাধিক সেঞ্চুরি রয়েছে শুধুমাত্র নাজমুল হোসেন শান্তর।