আশুলিয়ায় চলন্ত বাসে গণধর্ষণ: ৫ জনকে ৩ দিনের রিমান্ড

আগের সংবাদ

আশুলিয়ায় পুলিশের উপর হামলা, গ্রেফতার ৩

পরের সংবাদ

বিস্ফোরণে ফাটলধরা আশুলিয়ার সেই বাড়ি সিলগালা

হাসান ভূঁইয়া

প্রকাশিত :৯:২৯ অপরাহ্ণ, ০২/০৬/২১

আশুলিয়ায় গ্যাসের আগুনে বিস্ফোরণে বাড়িটির দেওয়াল ফেটে যাওয়ায় ও ছয় জন দগ্ধের ঘটনায় ঝুঁকিপূর্ণ ঘোষনা করে বাড়িটি সিলগালা করেছে ফায়ার সার্ভিস।

বুধবার (০২ জুন) দুপুরে ফায়ার সার্ভিসের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে বাড়িটির দেয়ালে বিভিন্ন স্থানে ফাটল দেখা দেয়ায় সাময়িক ভাবে পরিত্যক্ত ঘোষনা করে।

একই সময় সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানীর পক্ষ থেকেও ঘটনাস্থল পরিদর্শন শেষে বাড়িটির সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

এরআগে, বুধবার ভোর ৫টার দিকে আশুলিয়ার পল্লীবিদ্যুৎ কবরস্থান রোড এলাকায় হুমায়ন কবিরের বাড়িতে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে শিশুসহ ছয় জন দগ্ধ হয়ে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি আছেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ঢাকা জোন-৪ এর সহকারী পরিচালক আব্দুল আলীম বলেন, বিস্ফোরণের কারণে বাড়িটির তিনটি কক্ষের সব গুলোর দেয়ালেই ফাটল দেখা দিয়েছে। এতে বাড়িটি পুরোপুরি বসবাসের জন্য ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। তাই সিনটেপ দিয়ে আমরা সাময়িক ভাবে বাড়িটি সিলাগালা করে দিয়েছি।

সাভার আঞ্চলিক তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানীর উপ-ব্যবস্থাপক আব্দুল মান্নান বলেন, বাড়িটিতে বিস্ফোরণের ঘটনার পরপর আমাদের পক্ষ থেকে পরিদর্শন করা হয়েছে। দুর্ঘটনার কারণ হিসেবে টয়লেটের বায়োগ্যাস থেকে দুর্ঘটনার কথা তাদের জানিয়েছে ফায়ার সার্ভিস। তারপরও আমরা নিরাপত্তার জন্য বাড়িটির গ্যাস সংযোগ আপাতত বিচ্ছিন্ন করেছি। পরবর্তীতে উর্ধ্বতন কতৃপক্ষের নির্দেশে সংযোগ প্রদান করা হবে।