আশুলিয়ায় চাঁদাবাজির অভিযোগে পুলিশ সদস্যসহ আটক-৪

আশুলিয়ায় চাঁদাবাজির অভিযোগে পুলিশ সদস্যসহ আটক-৪

আগের সংবাদ

রিমান্ড শেষে কারাগারে সাহেদ

পরের সংবাদ

বিএনপি থেকে প্রজন্ম লীগে এসেই নেতা

হাসান ভূঁইয়া

প্রকাশিত :১০:১৪ অপরাহ্ণ, ২৭/০৭/২০

রাজধানী ঢাকার উপকণ্ঠ শিল্পাঞ্চল আশুলিয়া বাংলাদেশের অন্যতম একটি ব্যস্ততম এলাকা। পোশাক শিল্পসহ বিভিন্ন কল-কারখানায় কাজ করতে দেশের বিভিন্ন প্রান্ত হতে লক্ষ লক্ষ মানুষ এখানে এসে বসবাস করছে। আর সে কারনেই অন্যান্য অঞ্চলের চেয়েও অনেক বেশি ঘনবসতিপূর্ণ এলাকা আশুলিয়া। যেহেতু এখানে জনসংখ্যা বেশি সেহেতু নামে বে-নামে রাজনৈতিক/অরাজনৈতিক সংগঠনের সংখ্যাও দিনের পর দিন বাড়ছে। আর এই সংগঠন গুলো নিজের সক্ষমতা ধরে রাখতে জনবল বৃদ্ধি করছে।

বর্তমান সরকার দলীয় নেতাকর্মীগণ বারবার হাইব্রড ও ভুঁইফোড় নেতাকর্মীদের থেকে সাবধান থাকতে বললেও অনেকে মানছেন না। তাই টাকা আর লোক মাধ্যমে আওয়ামীলীগের ঢুকেই নেতা বনে যাচ্ছেন অনেক ভুঁইফোড়। বর্তমান সময়ে তেমনি এক নেতা আশুলিয়ার পাথালিয়া ইউনিয়ন প্রজন্ম লীগের সভাপতি স্বাধীন চৌধুরী। যিনি কিছুদিন আগেও বিএনপির একজন সক্রিয় কর্মী ছিলেন। অথেচো তিনি বর্তমানে আশুলিয়ার পাথালিয়া ইউনিয়ন প্রজন্ম লীগের সভাপতি।

নাম প্রকাশে এক ব্যাক্তি বলেন, কিছু দিন আগেও স্বাধীন চৌধুরী বিএনপির একজন সক্রিয় কর্মী ছিলো। সে কিভাবে পাথালিয়া ইউনিয়ন প্রজন্ম লীগের সভাপতি হয় আমাদের বুঝে আসে না। সে এলাকায় বিভিন্ন ধরনের অপকর্ম করে বেড়ায়। সে যে বিএনপি কর্মী ছিলো তার অনেক ছবিও আমার নিকট আছে।

এ ব্যাপারে আশুলিয়া থানা প্রজন্ম লীগের সভাপতি মামুনুর রশিদ জানান, যদি প্রমানিত হয় স্বাধীন চৌধুরী বিএনপির কর্মী ছিলো । তাহলে তাকে দল থেকে বহিষ্কার করা হবে।