আশুলিয়ায় নৌকার পক্ষে মইনুল ইসলাম ভূঁইয়ার গণসংযোগ

আগের সংবাদ

নাসিরনগরে নৌকার এজেন্ট আবু সুফিয়ানের উপর হামলা

পরের সংবাদ

ঢাকা-১৯ আসনে ডা. এনামুর রহমান বিজয়ী

হাসান ভূঁইয়া

প্রকাশিত :১০:৫৫ পূর্বাহ্ণ, ৩১/১২/১৮

হাসান ভূঁইয়া, আশুলিয়া:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৯ (সাভার-আশুলিয়া) আসনে আওয়ামী লীগের প্রার্থী ডা. এনামুর রহমান বিপুল ভোটের ব্যবধানে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি নৌকা প্রতীকে ৪ লাখ ৮৮ হাজার ৯৮১ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বনদ্বী ঐক্যফ্রন্ট সমর্থিত বিএনপি প্রার্থী ডা. দেওয়ান মো: সালাউদ্দিন বাবু ৬৯ হাজার ৪১০ ভোট পাওয়ায় তার থেকে ৪ লক্ষাধিক ভোট বেশি পেয়ে ডা. এনামুর রহমান বিজয়ী হয়েছেন।

রবিবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৯ আসনে আওয়ামী লীগ মননীত প্রার্থী ডা. এনামুর রহমান এবারসহ ২ বার এ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হলেন। এ আসনে ২৪৩টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে কোন কেন্দ্রেই কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

এছাড়াও ঢাকা-১৯ (সাভার-আশুলিয়া) আসনে আরো ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। জাতীয় পার্টির আবুল কালাম আজাদ লাঙ্গল, ইসলামী অন্দোলন বাংলাদেশের মোহাম্মদ ফারুক খান হাতপাখা, প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিপি) মোহাম্মদ সারোয়ার হোসেন বাঘ, বিকল্পধারার মো. আইনুল হক কুলা, এবং বাংলাদেশ মুসলিম লীগের ইদ্রিস আলী হারিকেন প্রতীক। এর মধ্যে প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিপি) মোহাম্মদ সারোয়ার হোসেন নৌকার প্রার্থী ডা. এনামুর রহমান কে সমর্থন দেন।

সব মিলিয়ে উৎসবমুখর পরিবেশে শেষ হলো একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। শীতের কারণে সকালে ভোটারদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।