প্রশ্ন ফাঁসের অপসংস্কৃতি থেকে বিরত থাকার আহবান, শিক্ষার্থীদের প্রতি খাদ্যমন্ত্রী

আগের সংবাদ

শিল্প কারখানায় নতুন গ্যাস সংযোগ প্রক্রিয়া শুরু হবে; ড. তৌফিক-ই- এলাহী

পরের সংবাদ

আশুলিয়ায় গ্যাসের লিকেজ থেকে বিস্ফোরণ; ৩ জন দগ্ধসহ আহত ৯

হাসান ভূঁইয়া

প্রকাশিত :১:০৯ অপরাহ্ণ, ০৮/০৪/১৮

এক্সপ্রেস প্রতিনিধি: আশুলিয়ার একটি বাড়িতে তিতাসের গ্যাসের লিকেজ থেকে বিস্ফোরনে শিশুসহ দগ্ধ হয়েছে একি পরিবারের ৩ জন। এঘটনায় আহত হয়েছে আরও ৬জন। আহতের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক।
রোববার সকালে সাভারের আশুলিয়ায় ভাদাইল এলাকার মোহাব্বত আলী ও আয়েশা আক্তারের মালিকনাধীন আয়েশা লজ-২ নামে দোতলা ভবনের নীতলায় এই বিস্ফোরণ ঘটে। এসময় নীতলার ভবনের দেয়াল ধসে পড়ে। ভবনের ভিতরে দেয়াল ভেঙ্গে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে পরিদর্শন করেছেন।
আহতরা হলেন আলমঙ্গীর হোসেন স্ত্রী আফরোজা আক্তার ও তাদের ছেলে আলমিন হোসেন। বিস্ফোরণে পাশে ঘরের আরেক পরিবারের রাজ্জাক হোসেন স্ত্রী আলেফা বেগম ও তাদের দুই মেয়ে রাবেয়া ও রাজিয়াসহ আসমা নামে এক বৃদ্ধা আহত হন।
প্রত্যেক্ষদর্শীরা জানান, হঠাৎ বিস্ফোরণের শব্দ পেয়ে ছুটে যান। পরে ঘরে গিয়ে দেখেন আলমঙ্গীর ও তার স্ত্রী সন্তান মেঝে পড়ে কাতরাচ্ছেন। উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।
আহত আলমগীর জানান, গ্যাস লিক হয়ে ঘরে ছড়িয়ে পড়েছিলো। সকালে চুলায় আগুন জালাতে গেলে বিস্ফোরণের ঘটনা ঘটে।
এ বিষয়ে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল আউয়াল জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ মোতয়েন করা হয়েছে। আশেপাশের ঘরের লোকদের নিরাপদ দুরুত্বে সরিয়ে নেয়া হয়েছে। পাশাপাশি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
আশুলিয়া ডিইপিজেডের ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা আবদুল হামিদ জানান, আলমগীর নামে এক ব্যক্তির ঘরে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। পরিদর্শনে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে গ্যাসের লিকেজ থেকে এই বিস্ফোরণের ঘটনা ঘটতে পারে। তবে বিষয়টি আর তদন্ত করে নিশ্চিত হওয়া যাবে।
এদিকে ঘটনাস্থল পরিদর্শনে এসে ধামসোনা ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলাম আহত প্রত্যাককে ১০ হাজার টাকা করে আর্থিক অনুদানের ঘোষনা দেন।