সাভারে গুলি করে পোশাক কারখানার দেড় কোটি টাকা ছিনতাই; আহত ২

আগের সংবাদ

আশুলিয়া দলিল লেখক সমিতির নির্বাচন অনুষ্ঠিত

পরের সংবাদ

সাভারে ঝুট নিয়ে দুই গ্রুপের সংঘর্ষে আহত ৫

হাসান ভূঁইয়া

প্রকাশিত :৭:৩৯ অপরাহ্ণ, ১১/০৩/১৭

এক্সপ্রেস প্রতিবেদক:

সাভারে একটি তৈরী পোশাক কারখানার ঝুট নিয়ে যুবলীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় উভয় পক্ষের সংঘর্ষে কমপক্ষে ৫ ব্যক্তি আহত হয়েছে। গতকাল শনিবার দুপুরে সাভারের ২ নং কলমা এলাকায় অবস্থিত মানারাত নীটওয়্যার লিমিটেড কারখানায় এ সংঘর্ষের ঘটনা ঘটেছে।
খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে কয়েকজনকে আটক করে থানায় নিয়ে গেছে।
আহতদের মধ্যে রাজু (৩০) নামে একজনকে মুমুর্ষ অবস্থায় সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালের নিবির পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়েছে। বাকীদেরকে স্থানীয় বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়েছে।
মানারাত নীটওয়্যার লিমিটেড কারখানার মালিক আলমগীর কবীর জানান, দীর্ঘদিন ধরে সাভার ইউনিয়ন পরিষদের চেয়াম্যান যুবলীগ নেতা সোহেল রানার সমর্থিত মোহন গ্রæপের লোকজন আমার কারখানা থেকে ঝুট নিয়ে ব্যবসা করছিল। শনিবার দুপুরে বিরুলিয়া ইউনিয়নের যুবলীগ নেতা সেলিম মন্ডলের লোকজন জোর করে ঝুট বের করে নিতে আসে। এসময় আমি বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধি সোহেল রানাকে জানাই। পরে সোহেল রানার লোকজন ঘটনাস্থলে আসলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।
সাভার সদর ইউনিয়নের চেয়ারম্যান ও যুবলীগ নেতা সোহেল রানা বলেন, যে কারখানাটিতে ঝুট নিয়ে সংঘর্ষ হয়েছে সেটি আমার সাভার সদর ইউনিয়নের ২ নং কলমায় অবস্থিত। কিন্তু বিরুলিয়া ইউনিয়নের যুবলীগ নেতা সেলিম মন্ডল এর আগেও কয়েকবার আমার লোকজনকে ব্যবসায় বাঁধা দিয়ে ঝুট নেয়ার চেষ্টা করে। শনিবার দুপুরে আমি এলাকায় না থাকার সুযোগে তারা অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে ওই কারখানার ঝুট ছিনিয়ে নেয়ার চেষ্টা চালায়। এসময় কারখানা কর্তৃপক্ষ আমাকে বিষয়টি অবহিত করলে আমি তাৎক্ষনিক থানা পুলিশকে বিষয়টি জানাই। এদিকে খবর পেয়ে আমার লোকজন ঝুট নিতে বাঁধা প্রদান করলে অস্ত্রধারী সন্ত্রাসীরা আমার লোকজনের উপর হামলা চালায়। তারা আমার এলাকার কয়েকজন ব্যক্তিকে কুপিয়ে আহত করে। এছাড়া বিষয়টি পুলিশ জানানো হয়েছে। তারাই তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করবে।
তবে বিষয়টি জানতে যুবলীগ নেতা সেলিম মন্ডলকে জানতে চাইলে তিনি জানান, অন্যায়ভাবে তার লোকজন কুপিয়ে জখম করেছে স্থানীয় চেয়ারম্যনের লোকজন।
এব্যাপারে সাভার মডেল থানার সহকারী পুলিশ সুপার মাহবুবুর রহমান জানান, ঝুট নিয়ে সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।