ধামরাই

আগামী মাসে মুক্তি পাবে রিয়াজ-মমর ‘রেডিও’

আগের সংবাদ

‘দুষ্টু পোলাপাইন’ গানে ঐশীর বাজিমাত

পরের সংবাদ

ধামরাইয়ে স্বর্ণের দোকানে আগুন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত :৫:৩৭ অপরাহ্ণ, ১৮/০২/২৩

ঢাকার ধামরাইয়ে একটি জুয়েলারি দোকানে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট আধাঁঘন্টা চেষ্টার আগুন নিয়ন্ত্রণে আসে। এতে ওই দোকানের আসবাবপত্র পুরে গেছে ও বেশ কিছু স্বর্ণ ক্ষতিগ্রস্ত হয়েছে।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে বিষয়টি নিম্চিত করেন ধামরাই ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার সোহেল রানা।

এর আগে শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) রাত সোয়া ৯টার দিকে ধামরাইয়ের ছোট চন্দ্রাইল এলাকার প্রণব চন্দ্রের মালিকানাধীন দর্পণ জুয়েলার্সে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস জানায়, অগ্নিকান্ডের খবর পেয়ে ধামরাই ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে গিয়ে কাজ শুরু করে। প্রায় আধাঁঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে নেওয়ায় পাশের দোকান গুলো রক্ষা পেয়েছে। না হলে আরও অন্তত ১০ লাখ টাকার ক্ষয় ক্ষতি হত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

ধামরাই ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার সোহেল রানা বলেন, রাতে সোয়া ৯টার দিকে ওই স্বর্ণের দোকানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে দুটি ইউনিটের প্রায় আধাঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তবে ততক্ষণে দোকানের সবে আসবাবপত্র পুড়ে যায়। সাথে সাথে আমাদেরকে খবর দেওয়ায় ক্ষয়ক্ষতি কম হয়েছে। তবে ক্ষতিগ্রস্ত দোকান মালিকের দাবি এ অগ্নিকান্ডে তার প্রায় ৪ লাখ টাকার ক্ষতি হয়েছে।

তিনি আরও বলেন, খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে নেওয়ায় আশপাশের দোকান গুলো রক্ষা পেয়েছে। এতে আমরা আগুনে ক্ষতির হাত থেকে স্বর্ণসহ অন্তত ১০ লাখ টাকার মালামাল বাঁচাতে পেরেছি। তবে প্রাথমিকভাবে বৈদ্যুতিক শর্ট সার্কিট হতে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।