সাভারে সড়কের পাশে রিকশা চালকের রক্তাক্ত মরদেহ

আগের সংবাদ

সাভারে নবজাতক চুরি করে মুক্তিপণ দাবি, নারী আটক

পরের সংবাদ

সাভারে মহাসড়কের অবৈধ স্থাপনা উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত :৫:৪৭ অপরাহ্ণ, ০৭/০৯/২২

সাভারে সড়কের যানজট নিরসনে ঢাকা-আরিচা মহাসড়কের দুই পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে পুলিশ। এ সময় দুই শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) বিকেল থেকে রাত পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন সাভার মডেল থানাধীন আমিনবাজার ক্যাম্প পুলিশ।

জানা যায়, ঢাকা জেলা পুলিশ সুপারের নির্দেশে মহাসড়কের উভয় পাশে স্থায়ীভাবে হকার ও অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানের অংশ হিসেবে আমিন বাজার এলাকা থেকে এ অভিযান শুরু করা হয়।

এ সময় মহাসড়কের দুইপাশে অবৈধভাবে গড়ে উঠা দুই শতাধিক স্থাপনা ও দোকানপাট উচ্ছেদ করা হয়। এতে করে আমিন বাজার এলাকার মহাসড়কের দুইপাশ দখল মুক্ত হয়।

পথচারীরা জানায়, অবৈধভাবে গড়ে উঠা স্থাপনা ও দোকানপাটের জন্য রাস্তা দিয়ে ঠিকমত চলাচল করেত পারতে না। এখন চলাচল করতে তাদের অনেক সুবিধা হচ্ছে৷ তারা আশা করেন অবৈধ স্থাপনা উচ্ছেদের ফলে যানজটও কম হবে। তবে এ অবস্থায় কতদিন থাকে সেটি দেখার বিষয় বলেও জানান তারা।

এ বিষয়ে সাভার মডেল থানাধীন আমিনবাজার পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) হারুন-অর-রশিদ বলেন, ঢাকা জেলা পুলিশ সুপারের নির্দেশনায় মহাসড়কের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানের অংশ হিসেবে গতকাল সাভারের আমিনবাজার এলাকার প্রায় দুই শতাধিক স্থাপনা স্থায়ীভাবে উচ্ছেদ করা হয়।

তিনি আরও বলেন, গতকাল সকালে আমরা ওই এলাকার অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য মাইকিং করি। পরে বিকেলে অভিযান শুরু করি এবং সেই অভিযান রাত পর্যন্ত চালানো হয়। এই ধারা আগামীতেও অব্যাহতথাকবে বলেও জানান তিনি।

এ সময় হাইওয়ে পুলিশ সহ এলাকার স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।