আশুলিয়ায় বিধিনিষেধ উপেক্ষা করে আওয়ামী লীগের সম্মেলন

আগের সংবাদ

নিজ শহরে আসতেই তামিমের সেঞ্চুরি

পরের সংবাদ

তামিমের সেঞ্চুরিতে রেকর্ড গড়ে জয়ে ফিরলো ঢাকা

নিউজ ডেস্ক

প্রকাশিত :১০:২৫ অপরাহ্ণ, ২৮/০১/২২

প্রথম ইনিংসে ১৭৫ রান করে খানিক সুবিধাজনক অবস্থানেই ছিল সিলেট সানরাইজার্স। মিনিস্টার ঢাকার বিপক্ষে দ্বিতীয় জয়ের আশা নিয়েই দ্বিতীয় ইনিংসে ফিল্ডিংয়ে নেমেছিল তারা। কিন্তু প্রথম ইনিংসের মতো দ্বিতীয়টিতে আর হাসিমুখে মাঠ ছাড়া হয়নি তাদের। কেননা বোলিং করতে নেমে সিলেটকে পড়তে হয়েছে তামিম ইকবালের ঝড়ের মুখে।

নিজ শহর চট্টগ্রামের সাগরিকায় জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টি-টোয়েন্টি ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি হাঁকিয়েছেন তামিম। যা তার দলকে দিয়েছে রেকর্ডগড়া ৯ উইকেটের জয়। প্রথম ইনিংসে সিলেট সানরাইজার্সের করা ১৭৫ রানের সংগ্রহ মাত্র ১৭ ওভারেই টপকে গেছেন তামিমরা।

সিলেটের চ্যালেঞ্জিং স্কোর তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতেই ১৭৩ রান যোগ করেন ঢাকার দুই ওপেনার মোহাম্মদ শাহজাদ ও তামিম ইকবাল। যা বিপিএল ইতিহাসে দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ রানের উদ্বোধনী জুটির রেকর্ড। এছাড়া সবমিলিয়ে উদ্বোধনী জুটিতে দ্বিতীয় সর্বোচ্চ এবং সবমিলিয়ে পঞ্চম সর্বোচ্চ রানের জুটি।

তামিম-শাহজাদের এই জুটিতে ভর করেই জয়ে ফিরলো ঢাকা। বাংলাদেশিদের মধ্যে প্রথম ব্যাটার হিসেবে বিপিএলে একাধিক সেঞ্চুরির রেকর্ড গড়ে তামিম খেলেছেন ৬৪ বলে ১১১ রানের ইনিংস। যেখানে ছিল ১৭ চার ও ৪টি ছয়ের মার। স্বাভাবিকভাবেই তার হাতে উঠেছে ম্যাচসেরার পুরস্কার