বিনম্র শ্রদ্ধায় আশুলিয়ায় জাতীয় শোক দিবস পালন

আগের সংবাদ

দলীয় শৃঙ্খলা ভঙ্গ: আশুলিয়ায় যুবলীগ নেতা বাদল শেখকে শোকজ

পরের সংবাদ

বিনম্র শ্রদ্ধায় আশুলিয়ায় জাতীয় শোক দিবস পালিত

হাসান ভূঁইয়া

প্রকাশিত :১১:৪৪ অপরাহ্ণ, ১৫/০৮/২১

বিনম্র শ্রদ্ধায় সারাদেশের ন্যায় আশুলিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

রোববার (১৫ আগস্ট) বিকেলে আশুলিয়ার জিরাবো ঘোষবাগ এলাকায় সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও আশুলিয়া থানা আহবায়ক কমিটির সদস্য দেওয়ান মেহেদী মাসুদ মঞ্জুর উদ্যোগে জাতীয় শোক দিবসের কর্মসূচি পালন করা হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আবু আহমেদ নাসীম (পাভেল), এ সময় আরও উপস্থিত ছিলেন, ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দেওয়ান রাজু আহমেদ সহ স্থানীয় আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মী ও এলাকাবাসী।

সবশেষে জাতির জনক বঙ্গবন্ধু সহ তার পরিবারের নিহতদের সকলের রুহের মাগফিরাত কামনা ও মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সুস্থতা ও দীর্ঘায়ু কামনায় বিশেষ মোনাজাত করা হয় ।

এ সময় উপস্থিত নেতাকর্মীসহ গরিব-অসহায় মানুষের মাঝে তবারক বিতরণ করা হয়।

এরআগে, রোববার দুপুরে আশুলিয়া প্রেসক্লাব চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান সহ রাজনৈতিক নেতাকর্মী, পুলিশ ও সাংবাদিকসহ সর্বস্তরের মানুষ।

অন্যদিকে, এছাড়াও রোববার দিনভর আশুলিয়ার বিভিন্ন স্থানে আশুলিয়া থানা আওয়ামী লীগ ও যুবলীগ সহ অঙ্গসংগঠনের উদ্যোগেও এ দিবসটি পালিত হয়েছে।

উল্লেখ্য যে, ১৯৭৫ সালের ১৫ আগস্ট এই দিনে মানবতার শত্রু, প্রতিক্রিয়াশীল ঘাতকচক্রের হাতে বাঙালি জাতির মুক্তি আন্দোলনের মহানায়ক, বিশ্বের লাঞ্ছিত-বঞ্চিত-নিপীড়িত মানুষের মহান নেতা বাংলা ও বাঙালির হাজার বছরের আরাধ্য পুরুষ, বাঙালির নিরন্তন প্রেরণার চিরন্তন উৎস, স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে নিহত হন।

ইতিহাসের নিষ্ঠুরতম হত্যাকাণ্ডে বঙ্গবন্ধুর সহধর্মিনী মহিয়সী নারী বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর একমাত্র ভ্রাতা শেখ আবু নাসের, জাতির জনকের জ্যেষ্ঠপুত্র মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শেখ কামাল, দ্বিতীয় পুত্র মুক্তিযোদ্ধা লেফটেন্যান্ট শেখ জামাল, কনিষ্ঠপুত্র নিষ্পাপ শিশু শেখ রাসেল সহ ১৬ জন হত্যার শিকার হন।