আশুলিয়ায় রং তুলির আঁচড়ে ব্যস্ত প্রতিমা শিল্পীরা

আগের সংবাদ

আশুলিয়ায় ১৮ শ্রমিক সংগঠনের সংবাদ সম্মেলন

পরের সংবাদ

জাবিতে ২ শিক্ষার্থীকে মারধরের ঘটনায় সাময়িক বহিস্কার ৭

হাসান ভূঁইয়া

প্রকাশিত :৫:৫৮ অপরাহ্ণ, ০২/১০/১৮

নিজস্ব প্রতিবেদক, আশুলিয়া এক্সপ্রেস:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই শিক্ষার্থীকে মারধরের ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৭ শিক্ষার্থীকে সাময়িক বহিস্কার করেছে জাবি কর্তৃপক্ষ।

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির প্রাথমিক তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে ৭ শিক্ষার্থীকে সাময়িক বহিস্কারের সিদ্ধান্ত জানিয়ে আদেশ জারি করেন।

বহিস্কৃতরা হলেন- জাবি লোক প্রশাসন বিভাগের ৪৭তম ব্যাচের ইয়া রাফিউ শিকদার, মোস্তাফিজুর রহমান, সোহেল রানা, আমিনুল ইসলাম, ইফতেখার ইসলাম, নাটক ও নাট্যত্বত্য বিভাগের ৪২তম ব্যাচের নেজাম উদ্দিন নিলয় এবং বাংলা বিভাগের ৪৫ তম ব্যাচের শুভাষীষ ঘোষ।

গত ২৪ সেপ্টেম্বর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের সুইমিং পুল সংলগ্ন এলাকায় বেড়াতে আসেন দুই বহিরাগত। সে সময় চ্যানেল আই অনলাইনের ক্যাম্পাস প্রতিনিধি সাংবাদিক মাহমুদুল হক সোহাগ ও কয়েকজন শিক্ষার্থী সেখানে অবস্থান করছিলেন । এসময় বিশ্ববিদ্যালয়ের শহীদ রফিক-জব্বার হলের কয়েকজন ছাত্রলীগ কর্মী সুইমিং পুলে গিয়ে বহিরাগত দুই জনকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এসময় সাংবাদিক মাহমুদুল হক সোহাগ ওই শিক্ষার্থীদের পরিচয় জানতে চান এবং বহিরাগত দুইজনকে তাদের হাত থেকে রক্ষা করেন। পরবর্তীতে এই ঘটনার সূত্র ধরে ছাত্রলীগের ওই কর্মীরা দুপুর ১টার দিকে শারীরিক শিক্ষা বিভাগের সামনে সাংবাদিক মাহমুদুল হক সোগাকে মারধর করে। এসময় সোহাগের এক নারী সহপাঠী বাধা দিলে গেলে তাকেও মারধর করে তারা।

এই ঘটনায় মাহমুদু হক সোহাগ বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির নিকট লিখত অভিযোগ দিলে প্রক্টরিয়াল বডি তদন্ত শেষে সাময়িক বহিস্কৃত ওই ৭ জনের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পান।