সাভারে হাত পা বাঁধা বস্তাবন্ধী গৃহবধূর মৃতদেহ উদ্ধার; স্বামী ও শশুর আটক

আগের সংবাদ

সাভারে লিজার হত্যাকারীদের বিচারের দাবীতে মানববন্ধন

পরের সংবাদ

দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নেয়াই সরকারের মুল লক্ষ্য; সৈদয় আশরাফ

হাসান ভূঁইয়া

প্রকাশিত :৯:৪৭ অপরাহ্ণ, ১২/০১/১৭

এক্সপ্রেস প্রতিবেদক:

বাংলাদেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাওয়াই বর্তমান সরকারের মুল লক্ষ্য বলে মন্তব্য করেছেন জন প্রশাসন মন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম ।

বৃহস্পতিবার দুপুরে সাভারের বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে ৬২তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সমাপন ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী এসময় বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে অনেক উন্নয়ন হচ্ছে। দেশকে উন্নয়নের শীর্ষে নিয়ে যাওয়ার লক্ষে বর্তমান সরকার অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। পরিকল্পিত উন্নয়ন ও উন্নয়ন বান্ধব অর্থনৈতিক ব্যবস্থাপনার মাধ্যমে বাংলাদেশকে ২০২১ সালের মধ্যে একটি মধ্যম আয়ের দেশে পরিণত করাই বর্তমান সরকারের মুল লক্ষ্য।পরে মন্ত্রী ৪৯২ জন প্রশিক্ষার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন ও মেধা তালিকার ৫০ জনকে মেডেল প্রদান করেন।

ছয় মাস মেয়াদি এ প্রশিক্ষণ কোর্সে বাংলাদেশ সিভিল সার্ভিসের ১৬ টি ক্যাডারের (জুডিশিয়াল সার্ভিসের ৩ জন কর্মকর্তা সহ) মোট ৩৩০ জন মাঠ পর্যায়ের নবীন কর্মকর্তা অংশগ্রহন করেন যার মধ্যে ১০৬ জন মহিলা প্রশিক্ষণার্থী রয়েছেন। অনুষ্ঠানে এসময় আরও উপস্থিত ছিলেন জন প্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোঃ মোজাম্মেল হক খান ও বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের রেক্টর ড.এম আসলাম আলম।