সাভারে গাঁজাসহ প্রাইভেটকার জব্দ, আটক-১

আগের সংবাদ

সাভার পৌর ছাত্রলীগের সভাপতিকে স্থায়ী বহিষ্কারসহ গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

পরের সংবাদ

আশুলিয়ায় সিলিন্ডার রিফিল কারখানায় বিস্ফোরণ, দগ্ধ ৫

হাসান ভূঁইয়া

প্রকাশিত :১১:৫৮ অপরাহ্ণ, ১৩/০৫/২৩
সাভারে আশুলিয়ায় একটি অনুমোদনহীন সিলিন্ডার মজুদ ও রিফিল কারখানায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় একশিশুসহ ৫জন দগ্ধ হয়েছে বলে খবর পাওয়া গেছে। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে স্থানীয়রা।

শনিবার (১৩ মে) সকাল ১০টার দিকে আশুলিয়ার বেরন তেঁতুলতলা এলাকার বিল্লাল হোসেনের মালিকানাধীন কারখানায় এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন- আশুলিয়ার ফ্যান্টাসি কিংডম সংলগ্ন তেঁতুলতলা এলাকার অবৈধ রিফিল ব্যবসায়ী বিল্লাল হোসেন (৩০), তার কর্মচারী শরিফুল ইসলাম (২৫), শরিফুল হোসেনের ছেলে শিশু সোহাগ (৯), নুরনবী (২৮) ও মাহলাম (২৬)।

স্থানীয়রা জানান, বিল্লাল হোসেন ওই কারখানাটিতে অবৈধভাবে বিভিন্ন ব্র্যান্ডের গ্যাসের খালি সিলিন্ডার সংগ্রহ করে তাতে বালু ও পানি ভরে সিলিন্ডার গ্যাস রিফিল করতেন। প্রতিদিনের মত আজকে সকালেও একইভাবে গ্যাস রিফিল করার সময় হঠাৎ সিলিন্ডার বিস্ফোরণ ঘটে। সাথে সাথেই চারদিকে আগুন ছড়িয়ে যায়। এসময় এক শিশুসহ ৪/৫ জন আগুনে দগ্ধ হয়। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। পরে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হলে তারা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের ওয়্যারহাউজ ইন্সপেক্টর মো. ওয়ালি উল্লাহ জানান, আজ সকালে ওই টিনসেড গোডাউনে সিলিন্ডার বিস্ফোরণের কারনে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। পরে খবর পেয়ে আমাদের দুটি ইউনিট দ্রুত সময়ের মধ্যে ঘটনাস্থলে পৌছে প্রায় ১ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।