আশুলিয়ায় সিলিন্ডার রিফিল কারখানায় বিস্ফোরণ, দগ্ধ ৫

আগের সংবাদ

আশুলিয়ায় ফার্মেসিতে হামলা-ভাংচুর, আহত ২

পরের সংবাদ

সাভার পৌর ছাত্রলীগের সভাপতিকে স্থায়ী বহিষ্কারসহ গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

হাসান ভূঁইয়া

প্রকাশিত :১১:৫৯ অপরাহ্ণ, ১৪/০৫/২৩

সাভারে চাঁদার দাবিতে ব্যবসায়ী ইউসুফ আলী চুন্নু ও তার পরিবারের ওপর হামলা, মারধর ও লুটপাটের অভিযোগে সাভার পৌর ছাত্রলীগের সভাপতি মাসুম দেওয়ানকে স্থায়ী বহিষ্কার সহ হামলায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ভুক্তভোগী পরিবার, ব্যবসায়ী ও এলাকাবাসী।

রোববার (১৪ মে) দুপুরে সাভার উপজেলা বাসস্ট্যান্ড এলাকায় এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করা হয়।

এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে অংশ নেন সাভার উপজেলার কয়েকশ মানুষ। মানববন্ধন থেকে অভিযুক্ত সদ্য সাময়িক বহিষ্কৃত সাভার পৌর ছাত্রলীগের সভাপতি মাসুম দেওয়ান ওরফে মুরগি মাসুমকে স্থায়ী বহিষ্কার সহ জড়িতদের বিচার ও গ্রেপ্তারের দাবি জানিয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

এর আগে গত শনিবার বিকালে সাভার পৌরসভার আনন্দপুর এলাকায় পিস্তল উচিয়ে চাঁদার দাবিতে ফিল্মি স্টাইলে আগ্নেয়াস্ত্রের গুলি ছুড়ে আতঙ্ক সৃষ্টি করে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও মারধর করে ‘বিসমিল্লাহ ওয়াস ফ্যাক্টরি’র ক্যাশ থেকে প্রায় সাড়ে চার লাখ টাকা ছিনিয়ে নেওয়ার ঘটনার প্রাথমিক সত্যতা পাওয়ায় রবিবার রাতে নানা অপকর্মের হোতা মাসুম দেওয়ান ওরফে মুরগি মাসুমকে প্রধান আসামি করে নয় জনের নাম উল্লেখসহ ছাত্রলীগের অঙ্গ-সংগঠনের ২১ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা নেয় সাভার মডেল থানা পুলিশ। এ ঘটনায় ভুক্তভোগী ব্যবসায়ীসহ পরিবারের ছয়জন গুরুতর আহত হন।

তবে, এ ঘটনায় এক সপ্তাহ কেটে গেলেও প্রধান আসামি মাসুম দেওয়ান সহ সহযোগীরা গ্রেপ্তার না হওয়ায় ভুক্তভোগী ওই পরিবার মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করেন।

মামলার আসামিরা হলেন- নামাগেন্ডা মহল্লার হোসেন আলীর ছেলে সাভার পৌর শাখা ছাত্রলীগের সভাপতি মাসুম দেওয়ান ওরফে মুরগি মাসুম (২৫), একই এলাকার ইমান আলীর ছেলে সাবেক ছাত্রলীগ নেতা আলমগীর হোসেন (৩০), হাবু মিয়ার ছেলে নাদিম দেওয়ান (২৪), হানিফ মিয়ার ছেলে সজীব (২৪), কাতলাপুর এলাকার বাসিন্দা বাবু (২৮), একই এলাকার পলাশ (৩০), সাবেক ছাত্রলীগ নেতা সোহেল রানা (৩৩), উলাইল এলাকার আব্দুল জলিলের ছেলে টিপু (২৮), মজিদপুর এলাকার বাসিন্দা তোতলা পাভেল (৩৫)সহ অজ্ঞাত আরও ১২ জন। মামলা ছাড়াও হামলায় অংশ নেওয়া ব্যানারে লেখা অভিযুক্তরা হলেন, টিপু, শামীম, সাহিদ, হাকিম, অনিক, ইসমাইল ও আরিফ।

ভুক্তভোগী ব্যবসায়ী ও মামলার বাদী ইউসুফ আলী চুন্নু বলেন, দীর্ঘদিন যাবত ছাত্রলীগ নেতা মাসুম দেওয়ান আমার ব্যবসা প্রতিষ্ঠানে মোটা অংকের চাঁদা দাবি করে আসছিল। চাঁদা না দেওয়ায় এর আগেও তারা প্রাণনাশের হুমকি দেয়। শনিবার বিকালে মুরগি মাসুমের নেতৃত্বে একদল সন্ত্রাসী একটি নোহা গাড়িতে এসে ফিল্মি স্টাইলে আগ্নেয়াস্ত্রের গুলি ছুড়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে আমার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালায়।

এ ঘটনায় আমিসহ ছয়জন গুরুতর আহত হই। পরে স্থানীয়রা আমাদের উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেন।

এ ব্যাপারে সর্বশেষ তথ্য জানতে চাইলে সাভার মডেল থানার উপ-পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা (এসআই) সুদীপ কুমার গোপ বলেন, ‘মামলার পর থেকে অভিযুক্ত ছাত্রলীগ নেতা ও তার সহযোগীরা পালিয়ে আছেন। তাকে গ্রেপ্তারে পুলিশের একাধিক টিম অভিযান অব্যাহত রেখেছে। আশা করছি খুব শিগগিরই মাসুম দেওয়ান সহ বাকিদের গ্রেপ্তার করা হবে।