ম্যাচ হারায় গোলরক্ষকের ওপর হামলা, মাঠে নিষিদ্ধ ৪০ বছর

আগের সংবাদ

‌‌‌‘ভারত তোমাকে হুইলচেয়ারে বসিয়ে হলেও খেলাবে’

পরের সংবাদ

গ্যালারি থেকে ফুটবল দর্শন, কার্দাশিয়ান কি মেসিদের ভক্ত?

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত :১১:৪৫ পূর্বাহ্ণ, ২২/০৩/২৩

সম্প্রতি বেশ কয়েকটি ফুটবল ম্যাচে গ্যালারিতে হাজির হয়েছিলেন আমেরিকান মিডিয়া ব্যক্তিত্ব কিম কার্দাশিয়ান। তবে নির্দিষ্ট করে কোনো দলের প্রতি সমর্থনের কথা স্বীকার করেননি এই সামাজিক মাধ্যম ইনফ্লুয়েন্সার। কিছুদিন আগে তিনি আর্সেনালের ইউরোপা লিগের ম্যাচ দেখতে যান। তখন গুঞ্জন উঠেছিল তবে কি জনপ্রিয় এই মডেল আর্সেনালের সমর্থক? তবে এরপরই সেই ভুল ভাঙে। তিনি হাজির হন মেসি-এমবাপেদের ম্যাচেও। পরে অবশ্য নেইমারের সঙ্গেও কথা বলেছে কিমের ছেলেরা।

লন্ডনে আর্সেনালের ম্যাচটি ছিল স্পোর্টিং সিপির বিপক্ষে। এর কয়েকদিনের মাথায় কার্দাশিয়ান পাড়ি জমান ফ্রান্সে। সেখানে রেনের বিপক্ষে মোকাবিলা করে পিএসজি। যদিও সেদিন হারের হতাশা নিয়েই মেসিরা মাঠ ছেড়েছেন। তবে কার্দাশিয়ান পিএসজির সমর্থক কিনা সেটি না জানা গেলেও, নেইমারের প্রতি যে তার বিশেষ ভক্তি রয়েছে সেই ইঙ্গিত পাওয়া গেছে! যদিও ইনজুরির কারণে নেইমার পুরো মৌসুমের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন।

মূলত মার্কিন এই অভিনেত্রীর সন্তানেরা ফুটবলের বড় ভক্ত। তাদের নিয়েই তিনি হুট করে ফুটবলের মাঠে হাজির হয়ে যান। ছেলে সেইন্টের সঙ্গে প্রথম আর্সেনালের জার্সি গায়ে দেখা যান কার্দাশিয়ানকে। সেখানকার একটি ছবি গত ২৫ জানুয়ারি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

ইউরোপা লিগের ম্যাচ চলাকালে তিনি ইনস্টাগ্রামে একটি স্টোরি শেয়ার করেন। আর্সেনালের বিভিন্ন ব্যবহার্য সামগ্রীর ছবি দিয়ে তিনি ক্যাপশন লেখেন, ‘সেন্ড হেল্প।’ ওই ছবি তিনি হয়তো ম্যাচ প্রোগ্রামের সঙ্গে চুক্তিবদ্ধ থাকায় শেয়ার দিয়েছেন বলে মনে করা হচ্ছে। যার ফলে আর্সেনালের প্রতি তার ব্যক্তিগত আগ্রহের বিষয়টি পরিষ্কার নয়। তবে ম্যাচ শেষে আর্সেনালের তারকা ফুটবলার বুকায়ো সাকার সঙ্গে কথা বলেছেন কার্দাশিয়ানের ছেলে।

এর কিছুদিন পর পিএসজির ম্যাচ চলাকালে আরেকটা ভিন্ন দৃশ্যে ধরা পড়েন এই অভিনেত্রী। গ্যালারিতে বসেই তাকে নেইমারের দ্রুত সুস্থতা কামনা করতে দেখা যায়। পরে অবশ্য তারা আরেক ফরাসি তারকা এমবাপের সঙ্গেও ছবি তুলেন। পরবর্তীতে নেইমারের সঙ্গে তার ছেলেদের সাক্ষাতের বিষয়টি উল্লেখ করে কার্দাশিয়ান ইনস্টাগ্রামে লেখেন, ‘নেইমারের সঙ্গে দেখা করার মাধ্যমে তারা দুজন বিশ্বের সবচেয়ে সৌভাগ্যবান বালকে পরিণত হয়েছে। একইসঙ্গে তারা তার (নেইমার) দ্রুত সুস্থতা কামনা করে।’

তবে জানা গেছে, নিজের ডকুমেন্টারির কাজেই ফুটবল মাঠ চষে বেড়াচ্ছেন কার্দাশিয়ান। তবে এখন পর্যন্ত তিনি ডকুমেন্টারির বিষয়টি সেভাবে প্রকাশ্যে আনছেন না। তবে মজার বিষয়, দুটি ম্যাচে তার সমর্থনকারী আর্সেনাল ও পিএসজি দু’দলই হেরে যায়। দুটি ফুটবল ম্যাচ শেষে দেশে ফিরে কার্দাশিয়ান আরেকটা স্টোরিতে লেখেন, ‘ছেলেরা আমাদের ফুটবল ভ্রমণ পছন্দ করেছে।’