প্রায় কোটি টাকা আত্মসাৎ, প্রতারক ইব্রাহিম গ্রেফতার

আগের সংবাদ

৩২ মনের 'রাজা বাবু' এবার কাপাবে পশুর হাট!

পরের সংবাদ

পুলিশের চাঁদবাজি বন্ধসহ নানা দাবিতে মহাসড়ক অবরোধ

নিউজ ডেস্ক

প্রকাশিত :১:৫২ অপরাহ্ণ, ২৭/০৬/২২

সাভারের আশুলিয়ায় হাইওয়ে পুলিশের চাঁদাবাজিতে অতিষ্ঠ হয়ে অটোরিকশা চালকরা মহাসড়ক অবরোধ করে ও গাড়ি ভাংচুর করেছে।

সোমবার (২৬ জুন) সকাল থেকে অটোরিকশা চালাকরা বিভিন্ন স্থান থেকে তাদের দাবি আদায়ে মহাসড়কে মিছিল নিয়ে জমা হতে হতে থাকে। এক পর্যায়ে পলাশবাড়ী এলাকায় জমা হয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে রাখে ও গাড়ি ভাংচুর করে।

বিক্ষোভ চলাকালে মহাসড়কের প্রায় ২ কিলোমিটার এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। সেসময় ২ পাশে যানবাহন আটকা পড়ে।

ঘন্টা সময় ব্যাপী সড়ক বন্ধ থাকার পর আশুলিয়া থানা পুলিশের আশ্বাস সড়ক ছেড়ে যায় রিকশাচালকরা৷ পরে বেলা ১ টার দিকে সড়কের যানচলাচল স্বাভাবিক হয়।

আন্দোলনরত রিকশাচালক মোঃ জিল্লুর রহমান বলেন, আমরা গরিব মানুষ। মাঝে মাঝে রিকশা চুড়ি করে নিয়ে যায়। আবার হাইওয়ে পুলিশ আমাদের রিকশা ধরে টাকা নেয়। সপ্তাহে কোন কোন রিকশা চারদিন ধরে। আমরা কি করে খাবো। রেকার বিলের দোহায় দিয়ে রিকশা ধরে নিয়ে যায় হাইওয়ে থানায়। ৫ হাজার ২০০ টাকা বিল করে৷ পুরো টাকা দিলে সিলিপ দেয় আর টাকা কিছু কম দিলে সিলিপ ছাড়াই রিকশা দেয়। মাঝে মধ্যে টাকা দিতে না পারলে রিকশা আর ফেরত পাই না। থানাতেও সেই রিকশা দেখা যায় না। তাদেরই দালাল মারফত রিকশা বাইরে বিক্রি করে দেওয়া হয়।

আশুলিয়া থানার পরিদর্শক (ওসি) মোঃ কামরুজ্জামান বলেন,রিকশা চালকদের যদি কোনো অভিযোগ থাকে তাহলে তারা আমাদের কাছে আসবে আমরা ব্যবস্থা নিবো। আজকের ঘটনায় আমাদের একজন পুলিশ সদস্য আহত হয়েছে। পরে তাদের বুঝিয়ে সড়ক থেকে সড়িয়ে দেওয়া হয়েছে। এখন যানচলাচল স্বাভাবিক।

এ বিষয়ে সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিকুর রহমান বলেন, অটোরিকশা চালকরা কারো মাধ্যমে সংগঠিত হয়ে রাস্তায় নেমেছেন। আমাদের টিম ঘটনাস্থলে যাচ্ছে। এটি চাঁদাবাজির বিষয় না। মহাসড়কে ব্যাটারিচালিত অটোরিকশাকে জরিমানা করা হয়। সেই জরিমানার স্লিপ তাদের দেওয়া হয়।