স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ

আগের সংবাদ

জাতীয় স্মৃতিসৌধে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন

পরের সংবাদ

পোশাক তৈরির প্রশিক্ষণ শেষে সনদপত্র পেলেন ৫০ তরুণ-তরুণী

নিউজ ডেস্ক

প্রকাশিত :৬:৪৫ অপরাহ্ণ, ১৫/১২/২১

ভার্ক এর সহায়তায় বেকার ৫০ তরুণ-তরুণীকে পোশাক তৈরির প্রশিক্ষন শেষে সনদপত্র বিতরণ করা হয়েছে।

সোমবার (১৩ ডিসেম্বর) টিডিএইচ এর অর্থায়নে ইনভেষ্ট ইন লাইফ স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়োথ ইন বাংলাদেশ প্রজেক্ট ও ভার্ক বের সহায়তায় গ্রামীন শিক্ষা নামের প্রতিষ্ঠান থেকে এ সনদপত্র বিতরণ করা হয়৷
জানা গেছে, বেকারত্বের কারণে দেশের তরুনেরা ঝুকে পরেছে আত্তহননের দিকে হতাশায় কাঠাচ্ছেন লাক লাক যুবক কেউকেউ নেমে পরেছেন অবৈধ পথে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি না হওয়ায় প্রতি বসর ৮ লাক বেকার তৈরী হচ্ছে।গত ১০ বছরে অর্থনৈতিক ক্ষেত্রে অনেক উন্নয়ন হলেও কর্মসংস্থান প্রবৃদ্ধি মূল চ্যালেঞ্জ হয়ে দাড়িয়েছে। বৈষম্যের বৈশম্যের চিত্র উদ্যেগ বাড়িয়েছে। এই বেকার তরুন-তরুনীদের কর্মক্ষম করে তোলার লক্ষ্যে ভার্ক সাধ্যমত চেষ্টা করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় ভার্ক এর আয়োজন আজ ।এই কর্মহীন যুবক যুবতিদের পাশে দাড়িয়েছে ভার্ক । তাই ১ মাস সুইং মেশিন অপারেটর উপর প্রশিক্ষন নেন ৫০ জন তরুণ-তরুণী। পরে তাদের ভেতর সনদপত্রে বিতরণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের প্রাক্তন ভাইস চেয়ারম্যান রোকেয়া হক, টিডিএইচ এর মনিটরিং এন্ড ইভ্যালুয়েশন কর্মকর্তা জনাব শহিদুল ইসলাম,গ্রামীন শিক্ষার সহকারী জেনারেল ম্যানেজার জনাব মোঃ অব্দুর রহমান চৌধুরী, ডিপুটি ডিরেক্টর ভার্ক এবং ইনভেষ্ট ইন লাইফ স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়োথ ইন বাংলাদেশ প্রজেক্টের রিপন কুমার সাহা ও প্রগ্রাম কো-অর্ডিনেটর সেলিনা বেগমসহ প্রমুখ।