ধামরাই

সাভারে চাকরি দেওয়ার নামে প্রতারণা, নারীসহ গ্রেপ্তার ৪

আগের সংবাদ

জন্মদিনে ভালোবাসায় সিক্ত হলেন “লায়ন মোঃ ইমাম হোসেন”

পরের সংবাদ

ধামরাইয়ে ১১ ইটভাটার মালিককে ৫২ লাখ টাকা জরিমানা

হাসান ভূঁইয়া

প্রকাশিত :১০:১৩ অপরাহ্ণ, ০৪/০১/২১

পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র বিহীন অবৈধভাবে ব্যবসা পরিচালনার অভিযোগে ঢাকার ধামরাইয়ে অভিযান চালিয়ে ১১ ইটভাটার মালিককে ৫২ লাখ টাকা আর্থিক জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালত।

সোমবার (০৪ জানুয়ারি)  সারাদিন উপজেলার সোমভাগ ও সুতিপাড়া ইউনিয়নের ইট ভাটাগুলোতে এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ।

এসময় উপজেলার সোমভাগ ইউনিয়নের আমেনা ব্রিকস ২০ লাখ, আইরিন ব্রিকস ২ লাখ, লাকি ব্রিকস ৩ লাখ টাকাসহ পুরো ইটভাটা ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়। এছাড়া সুতিপাড়া ইউনিয়নের কালামপুর ব্রিকসকে ৫ লাখ, এ আর এম ব্রিকস ৬ লাখ, এসবি ১ ও ২ ব্রিকসকে ২ লাখ, পদ্মা ব্রিকসকে ৬ লাখ, নুর ব্রিকসকে ১ লাখ, ফারুক ব্রিকসকে ১ লাখ ও হোসেন ব্রিকসকে ৬ লাখসহ মোট ৫২ লাখ টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ জানান, পরিবেশ দূষনকারী অবৈধ ইটভাটা বন্ধে ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে ধামরাইয়ে ইটভাটায় অভিযান চালানো হয়। ১১টি ভাটা কর্তৃপক্ষ প্রয়োজনীয় কাগজ পত্র দেখাতে ব্যার্থ হলে তাদের আর্থিক জরিমানা করা হয়। একই সাথে এর মধ্যে ৭টি ভাটা ভেঙ্গে ফেলে কার্যক্রম বন্ধ করে দেয়া হয়।

অভিযানে এসময় উপস্থিত ছিলেন, ঢাকা জেলার পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোসাব্বের হোসেন রাজীব, পরিদর্শক জেসমিন আক্তার, ফাতেমাতুজ জহুরা, র‌্যাব, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা।