করদাতাদের সর্বোচ্চ সেবা নিশ্চিত করার আহবান

আগের সংবাদ

বিনামূল্যে ভ্যাকসিন পাবে দেশের জনগণ- ত্রাণ প্রতিমন্ত্রী

পরের সংবাদ

তাজরীনের আগুনে নিহত শ্রকিদের স্মরণে মোমবাতি প্রজ্বলন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত :৮:১৩ অপরাহ্ণ, ২৩/১১/২০

আশুলিয়ায় ২০১২ সালের ২৪ নভেম্বর তাজরীন ফ্যাশনে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় নিহত ১১৩ জন শ্রমিকের প্রতি শ্রদ্ধা জানাতে ও তাদের স্মরণে মোমবাতি প্রজ্বলন করেছে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও আহত শ্রকিরা।

সোমবার সন্ধ্যায় আশুলিয়ায় নিশ্চিন্তপুর এলাকায় তাজরীন ফ্যাশনের প্রধান ফটকের সামনে একটি সমাবেশ করার পর মোমবাতি জ্বালিয়ে নিরবতা পালন করা হয়।

এসময় শ্রমিক নেতা ও আহত শ্রমিকরা জানান, আগামীকাল এ দুর্ঘটনার আট বছর হচ্ছে। এদিন আগুনে পুড়ে ১১৩ জন শ্রমিকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন দুই শতাধিক শ্রমিক। আহত শ্রমিক ও নিহত শ্রকিদের স্বজনরা আজও অসহায়ভাবে জীবন যাপন করছেন। শ্রকিরা তেমন কোনো ক্ষতিপূরণ পাননি। যেটুকু সহয়তাও দেওয়া হয়েছে, তাও শ্রমিকরা ঠিক ঠাক মতো পাননি।

তারা আরও বলেন, এ ঘটনায় যে মামলা হয়েছে, তারও কোনো অগ্রগতি নেই। তাজরীনের এ পুড়ে যাওয়া ভবনটি ভেঙে অথবা এটি পরীক্ষা করে এখানে আহত শ্রকিদের পুনর্বাসন করে দেওয়া হোক।

এসময় উপস্থিত ছিলেন- শ্রমিক কর্মচারী ঐক পরিষদের (স্কপ) অ্যাডভোকেট আব্দুল আওয়াল, ইন্ডাস্ট্রিয়াল বাংলাদেশ কাউন্সিল (আইবিসি) ও বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমিক লীগ ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক সারোয়ার হোসেন, বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড শিল্প শ্রমিক ফেডারেশন আশুলিয়া থানা সভাপতি ইসমাইল হোসেন ঠান্ডুসহ ৩৫টি সংগঠনের নেতাকর্মী ও শ্রমিকরা।