ধামরাইয়ে বাড়ির ভিতর গাঁজার ৯ গাছ

আগের সংবাদ

আশুলিয়ায় করোনা উপসর্গ নিয়ে ব্যবসায়ীর মৃত্যু

পরের সংবাদ

সাভারে করোনার ভুয়া প্রত্যায়নপত্র বিক্রয়,দুই প্রতারক আটক

ইস্কান্দার হোসাইন ( রুদ্র )

প্রকাশিত :২:১৭ অপরাহ্ণ, ০৫/০৬/২০

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদার সিল ও স্বাক্ষর জাল করে করোনাভাইরাসের (কোভিড-১৯) নমুনা পরিক্ষার ভুয়া প্রত্যায়নপত্র বিক্রির দায়ে এক সহযোগীসহ সাঈদ মিয়া নামে এক প্রতারকসহ তার সহযোগীকে আটক করে পুলিশে সোপার্দ করেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ। আটকদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা।

আটক সাইদ সাভারের পশ্চিম ব্যাংকটাউন এলাকার বাসিন্দা। প্রাথমিকভাবে তার সহযোগীর পরিচয় জানা যায়নি। তবে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আউটসোর্সে একসময় কর্মরত ছিলেন। বর্তমানে স্বেচাছাসেবক হিসেবে তিনি কাজ করছিলেন। তিনি একজন ফার্মেসী ব্যবসায়ী বলেও জানা গেছে।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা জানান, কয়েক দিন ধরেই উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার স্বাক্ষর নকল করে প্রত্যায়নপত্রে কিছু ভাষা ব্যবহার করা হচ্ছে, যা কোন ডাক্তার ব্যবহার করে না। এধরনের প্রত্যায়নপত্রের সন্ধান পাওয়ার পর থেকেই সন্দেহ হয় এবং বিষয়টি উদঘাটনের চেষ্টা করা হয়।

বৃহস্পতিবার একই ধরনের প্রত্যায়নপত্র সাভারের ডেনিট্যাক্স লিমিটেড কারখানার দুই শ্রমিক কারখানা কতৃপক্ষকে সরবরাহ করেন। প্রত্যায়নপত্র দেখে কারখানা কতৃপক্ষের সন্দেহ হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুটি প্রত্যায়নপত্র নিয়ে আসেন। পরে কারখানায় প্রত্যয়নপত্র সরবরাহকারী শ্রমিককে জিজ্ঞাসাবাদ করলে সাইদ এই প্রত্যয়নপত্র তাকে প্রদান করেছে বলে স্বীকার করেন। এসময় সাইদসহ তার সহযোগীকে কৌশলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেকে সাভার থানা পুলিশে সোপর্দ করা হয়।

সাভার মডেল থানার অফিসার ইনচার্জ এএফএম সায়েদ বলেন, আটককৃতদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।