লকডাউনের ফলে অর্থসঙ্কট, ভারতীয় অভিনেতার আত্মহত্যা

আগের সংবাদ

সাভারে করোনায় আরও ১জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৩২

পরের সংবাদ

সাভার প্রেসক্লাব থেকে ৪ সদস্য বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত :৮:০৪ অপরাহ্ণ, ১৮/০৫/২০

ক্লাবের শৃঙ্খলা ভংগ ও গঠনতন্ত্র পরিপন্থি কাজের সাথে জাড়িত থাকা, চাঁদাবাজি ও মাদকসেবনসহ বিভিন্ন অভিযোগে সাভার প্রেসক্লাবের দুই নেতা ও অস্থায়ী দুই সদস্যকে বহিষ্কার করা হয়েছে।

রোববার সাভার প্রেসক্লাবে অনুষ্ঠিত নির্বাহী সভায় তাদের বিরুদ্ধে এই ব্যবস্থা নেয়া হয়। অভিযোগ তদন্তে তিন সদস্যের কমিটি গঠনের পর অভিযোগের সত্যতা পাওয়ায় তাদের বিষয়ে এমন সিদ্ধান্ত নেয় সাভার প্রেসক্লাব।

সাভার প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক রওশন আলম ও অর্থ সম্পাদক তৌকির আহমেদকে বহিস্কার এবং নবাগত সদস্য ওমর ফারুক ও রেজাউল করিম ওরফে কাজী বিপ্লবের সদস্যপদ বাতিল করা হয়েছে।

তাদের বিরুদ্ধে সাভার মডেল থানায় তথ্যপ্রযুক্তি আইনে পৃথক দুটি মামলা হওয়ায় তারা পলাতক রয়েছে।

সাভার প্রেসক্লাবের সভাপতি নাজমুস সাকিব ও সাধারন সম্পাদক গোবিন্দ আচার্য্য জানান, সম্প্রতি সাভার থানা রোডে ক্যাফে মেট্রো নামে একটি রেস্টুরেন্ট থেকে চাঁদা দাবী করে ফেসবুকে আপত্তিকর পোষ্ট করেস সাংগঠনিক সম্পাদক রওশন আলম, অর্থ সম্পাদক তৌকির আহমেদ ও নবাগত সদস্য কাজী বিপ্লব।তাদের চাঁদাবীর ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যপক সমালোচনার ঝড় উঠে। পরে ক্যাফে মেট্রোর মালিক মো: আশরাফুজ্জামান ৯মে সাভার মডেল থানায় তাদের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে একটি মামলা করেন। এছাড়া তিনি সভাপতি ও সাধারন সম্পাদক বরাবর তাদের বিরুদ্ধে লিখিত অভিযোগও দেন।ক্লাবের আরেক সদস্য ইমদাদুল হককে হুমকি দেয়ায় সেও সাভার মডেল থানায় তাদের বিরুদ্ধে একটি সাধারন ডাইরী করে।

তারা আরও জানান, এতে ক্লাবের ভাবমূর্তি ক্ষুন্ন হওয়ায় ঘটনা তদন্তে তিন সদসেন্যর একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটি ঘটনার সত্যতা পেয়ে রবিবার সকালে তদন্ত প্রতিবেদন দাখিল করে। পরে নির্বাহী সভার সিদ্ধান্তে সাংগঠনিক সম্পাদক রওশন আলম ও অর্থ সম্পাদক তৌকির আহমেদ বহিস্কার করা হয়। এছাড়া একই অভিযোগে নবাগত অস্থায়ী সদস্য কাজী বিপ্লবের সদস্যপদ বাতিল করা হয়।

এছাড়া সাপ্তাহিক নিউজ গার্ডেন পত্রিকার সম্পাদক ও প্রকাশ ওমর ফারক গঠতন্ত্র না মেনে তথ্য গুপন করে সদস্য বাগিয়ে নেয়। এ নিয়েও ব্যাপক সমালোচনা হলে তদন্তে তথ্য গোপনের অভিযোগ প্রমানিত হওয়ায় তার সদস্যপদও বাতিল করা হয়েছে।

প্রসঙ্গত, ওমর ফারুকের বিরুদ্ধে সাভারের চুল বেচে শিশুর দুধ কেনার মিথ্যা ঘটনা ফেসবুকে প্রচারের অভিযোগে ২৩এপ্রিল রাতে সাভার মডেল থানায় তথ্য প্রযুক্তি আইনে মামলা হওয়ার পর থেকে সে পলাতক রয়েছে।

সূত্র: দৈনিক ইনকিলাব