সাভারে স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে দূর্নীতি ও অনিয়মের অভিযোগ

আগের সংবাদ

আশুলিয়ায় অজ্ঞাত নারীর মৃতদেহ উদ্ধার

পরের সংবাদ

মতিউর রহমান মতিনকে আবারো সাধারণ সম্পাদক পদে দেখতে চায় তৃণমূল

হাসান ভূঁইয়া

প্রকাশিত :১১:৫০ পূর্বাহ্ণ, ০২/১২/১৯

নিজস্ব প্রতিবেদক, আশুলিয়া:

ধামসোনা ইউনিয়ন আওয়ামী লীগের কাউন্সিল অধিবেশন খুব শিগ্রই অনুষ্ঠিত হবে। এ কাউন্সিল অধিবেশনে বর্তমান সময়ে অন্যায়ের প্রতিবাদী কন্ঠ, আলোচিত উদ্দমী, তৃণমূল নেতাকর্মীদের কল্যাণে নিবেদীত প্রাণ, সৃৃজনশীল নেতা মতিউর রহমান মতিনকে আবারো ধামসোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে দেখতে চান তৃণমূল নেতারা।

বাংলাদেশকে যোগ্য নেতৃত্ব দিয়ে এগিয়ে নেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভ’য়সী প্রশাংসা করে তৃণমূল নেতাকর্মীরা বলেন, এই অগ্রযাত্রার একজন অন্যতম কর্মী বাংলাদেশের সবচেয়ে ঘনবসতি ধামসোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিউর রহমান মতিনকে আবারো ধামসোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করা হোক।

ধামসোনা ইউনিয়ন আওয়ামী লীগকে আরো শক্তিশালি করার লক্ষে বঙ্গবন্ধুর রাজনৈতিক আদর্শ বুকে ধারন করে দলের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে মতিউর রহমান মতিন। প্রকৃত মুজিব মতিউর রহমান মতিনকে আবারো ধামসোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দেখতে চায় ধামসোনা বাসি।

শুধু নিজস্ব দল বা রাজনৈতিক পরিচয়ের মধ্যে আবদ্ধ নন তিনি, পরাপকারী, দরিদ্র মানুষকে সহায়তাসহ বিভিন্ন কর্মকান্ডের জন্য আশুলিয়ার সাধারণ শ্রমিকদের কাছেও বেশ জনপ্রিয় এই আওয়ামী লীগ নেতা। তাই দল ও জন সাধারণের কল্যানে তাকে আবারো ধামসোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক করা দরকার বলে মনে করেন শিল্পাঞ্চল আশুলিয়ার ধামসোনা ইউনিয়নে বসবাসরত ও কর্মরত সাধারন শ্রমিকরা।

শ্রমিকবান্ধব এই নেতা পারিবারিক ঐতিহ্যের স‚ত্র ধরে রাজনীতিতে সক্রিয় ছিলেন। সাভার কলেজ ছাত্রলীগ দিয়ে রাজনীতি শুরু করেন তিনি । পরে তিনি দীর্ঘ দিন ধামসোনা ইউনিয়ন যুবলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। পরে তিনি সাভার উপজেলা যুবলীগের সহ-সভাপতি, একই সময় তিনি ধামসোনা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এর দায়িত্ব পালন করেন, এরপরে ২০০২ সালে তিন প্রথমবার ধামসোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ২০১৪ সালে তিনি দিত্বীয়বারের মত ধামসোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ লাভ করে বর্তমানেও তিনি ওই পদেই দায়িত্ব পালন করছেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে উপজেলা ও কেন্দ্রীয় আওয়ামী লীগের শ্রদ্ধাভাজন সিনিয়র প্রতিটি নেতার সাথে সু-সম্পর্ক রেখেই চলছে তার পথচলা।

অন্যদিকে ধামসোনা ইউনিয়ন ৬নং ওয়ার্ডের সাবেক এই সদস্য আনুবিক স্কুল এন্ড কলেজের পরপর দুইবার সভাপতির দায়িত্ব পালন করেন। শুধু তাই নয় তিনি পবনার টেক সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করে ১০ বছর সভাপতির দায়িত্ব পালন করেন, এর পাশাপাশি তিনি বলিভদ্র বাজার ব্যবসায়ী সমিতির ও হাশেম প্লাজা সভাপতির দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি শমশের প্লাজার সভাপতির দায়িত্ব পালন করে আসছেন।

এদিকে তিনি ধামসোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক পদে দায়িত্ব নেওয়ার পর থেকে এলাকায় সন্ত্রাসী, চাঁদাবাজী ও মাদক ব্যবসাসহ সকল ধরনের অপরাধ নির্মূল করতে তৃণমূল নেতা কর্মীদের সাথে নিয়ে নিঃরলস পরিশ্রম করে যাচ্ছেন।

এ ব্যাপারে মতিউর রহমান মতিন বলেন, আমি দল থেকে কিছু পাওয়ার আশায় রাজনীতি করি না। আমি বঙ্গবন্ধুর রাজনৈতিক আদর্শকে ভালোবেসে রাজনীতিতে যোগ দিয়েছে। আমি দলকে যেমন ভালোবাসি তেমনি তৃণমূল নেতা কর্মীরাও আমাকে ভালোবাসে। তাই নেতা কর্মী ও জনগনের আশা পূরণে যদি দল আমাকে পদ দেয়, তাহলে ধামসোনা ইউনিয়ন বাসি আমাকে হাসি মুখে গ্রহন করবে বলে আমি আশাবাদী।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যতদিন চান আমি ততদিন রাজনীতি করে যাবো। উনার হাতকে শক্তিশালী করতে ধামসোনসহ শিল্পাঞ্চল আশুলিয়াকে একটি সচ্ছ সুন্দরে রুপান্তরিত করার পক্ষে কাজ করবো।