সাভারে যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতন; পুলিশ কর্মকর্তা গ্রেপ্তার

আগের সংবাদ

আশুলিয়ায় ছাত্রী শিলা আত্মহনন; প্রধান আসামী গ্রেফতার

পরের সংবাদ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় দিবস পালিত

হাসান ভূঁইয়া

প্রকাশিত :৩:০৬ অপরাহ্ণ, ১২/০১/১৮

এক্সপ্রেস প্রতিবেদক:

৪৭ বছরে পদার্পন করল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। নানা আয়োজনের মধ্য দিয়ে প্রতি বছর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রতিষ্ঠা বার্ষিকীর এ-দিনটিকে “জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় দিবস” হিসেবে পালন করেন। এবারও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অন্যান্য বছরের মতোই দিনব্যাপী অনুষ্ঠানের মধ্য দিয়ে দিবসটি উৎদযাপন করছে।

শুক্রবার সকলে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বিজনেস স্টাডিজ চত্বরে জাতীয় পতাকা এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের উদ্বোধন করেন। পরে একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়টির শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ প্রাক্তন শিক্ষার্থীর অংশ নেন।

বিশ্ববিদ্যালয় দিবসের দিনব্যাপী অনুষ্ঠানমালার মধ্যে সকাল এগারোটায় একটি কনভেনশন সেন্টার এবং আইবিএ-জেইউ এর ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়। উপাচার্য এ দু’টি স্থাপনার ভিত্তি প্রস্তর স্থাপন করেন। এছাড়া সাড়ে এগারোটায় জহির রায়হান মিলনায়তনে সিনেমা প্রদর্শনীর আয়োজন করা হয়। সাড়ে তিনটায় সেলিম আল দীন মুক্তমঞ্চে পুতুল নাচ, পাঁচটায় নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের উদ্যোগে নাটক এবং সন্ধ্যায় সাতটায় ছাত্র-শিক্ষক কেন্দ্রের চত্বরে ফানুস উড়ানো হবে।