আশুলিয়ায় অগ্নিকান্ডে ২২টি কক্ষ পুড়ে ভস্মীভূত

Print Friendly, PDF & Email

হাসান ভূঁইয়া, নিজস্ব প্রতিবেদক:

আশুলিয়ায় একটি বাসাবাড়িতে ভয়াবহ অগ্নিকান্ডে ঘটনা ঘটেছে। এ অগ্নিকান্ডের ঘটনায় ওই বাড়ির ২২টি কক্ষ পুড়ে ভস্মীভ’ত হয়ে গেছে। তবে হতাহতের কোন খবর পাওয়া যায়নি।

মঙ্গলবার ভোর সাড়ে ৫টার দিকে আশুলিয়ার বাইপাইল নামাবাজার এলাকার মিজান হাজীর বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

বাড়ির ভাড়াটিয়া মমিন উল্লাহ জানান, তিনি সাড়ে ৫টার দিকে আগুনের খবর পেয়ে বাসায় ছুটে আসেন, অনেক চেষ্টা করেও তিনি কক্ষ থেকে কিছু বের করতে পারেননি। তার নগদ ২ লক্ষ ৫০ হাজার টাকাসহ প্রায় ৬ লক্ষ টাকার মালামাল পুড়ে গেছে বলেও জানান তিনি।

অগ্নিকান্ডে ঘটনায় রুম পুড়া নাসিমা আক্তার বলেন, আমার দশ বছরের কষ্টের সব ফসল পুরে গেছে। এখন আমি কি করবো, আমার নগদ ২ লক্ষ ৪০ হাজার টাকাসহ প্রায় সাড়ে ৫ লক্ষ টাকার মালামাল পুড়ে গেছে।

এ সময় তিনি কেঁদে দিয়ে ক্ষোভ প্রকাশ করে বলেন, বারবার বাড়ির ম্যানেজারকে বিদ্যূতের তাড় ঠিক করতে বললেও তিনি তাড় ঠিক করে দেয়নি। শুধু বলে নিজেরা ঠিক করে নাও। এই ম্যানেজার জন্য আজ আমার কপাল পুড়ছে, এর বিচার চাই।

এ ব্যাপারে ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম জানান, খবর পেয়ে ডিইপিজেড ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দের ঘণ্টা চেষ্টার পর আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় কি পরিমাণ ক্ষয় ক্ষতির হয়েছে তা জানা যায়নি।

তিনি আরো বলেন, বৈদ্যূতিক তাড় গুলো এলোমেলো ভাবে ঝুঁলানো ছিলো যার কারণে দ্রুত আগুন ছড়িয়ে পরে। কি কারণে আগুনের সূত্রপাত তা এখনো নিশ্চিত করা যায়নি। তবে প্রাথমিকভাবে ধারণা করছি বৈদ্যূতিক শর্ট সার্কিট থেকেই আগুনের সূত্রপাত হতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here