আশুলিয়ায় পূর্ব শত্রুতার জেরে হামলা,আহত ৩

আগের সংবাদ

স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি ইলেকট্রিক্যাল এলামনাইয়ের সভা

পরের সংবাদ

জাল সনদ দিয়ে ২০ বছর চাকুরী করার অভিযোগ শিক্ষিকার বিরুদ্ধে

নিউজ ডেস্ক

প্রকাশিত :১০:০২ অপরাহ্ণ, ১৫/০৬/২২

নওগাঁ জেলায় আত্রাই উপজেলার কছির উদ্দিন দেওয়ান হাইস্কুলের সহকারী শিক্ষিকা (সাবেক) ছাইয়েদা পারভীন শাকিলার বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে ঐ প্রতিষ্ঠান থেকো অন্য (রাণীনগর উচ্চ বিদ্যালয়) প্রতিষ্ঠানে যোগদানের কিছুদিন পর থেকে।

জানাযায়, তিনি ২০০২ সালে শিক্ষাকতা পেশায় যুক্ত হন এবং কছির উদ্দিন দেওয়ান হাইস্কুলে শিক্ষকতা করেন।পরবর্তীতে উপজেলার “রাণীনগর উচ্চ বিদ্যালয়ে” সহকারী প্রধান শিক্ষক পদে যুক্ত হওয়ার পর থেকে উনার শিক্ষাগত যোগ্যতার বি.এড সনদ নিয়ে নানা প্রশ্ন উঠে এবং সেটি জাল সনদ বলে উক্ত প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সদস্যরা বাদী হয়ে আদালতে একটি মামলা দায়ের করেন।

এ বিষয় নিয়ে এলাকায় বেশ চাঞ্চল্য সৃষ্টি হয়।নিজের দুর্বলতা ঢাকতে তিনি বিভিন্ন পন্থা অবলম্বন করেন।উনার পন্থা অবৈধ অবলম্বন কাজে সহযোগিতা না করায় উক্ত প্রতিষ্ঠানের প্রধান শিক্ষককে রমজান মাসে রোজা রাখা অবস্থায় রাস্তা অবরোধ করে মারধরের অভিযোগ উঠে এই শিক্ষিকা ও তার স্বামী আবুল হোসেনের বিরুদ্ধে।

খোঁজ নিয়ে জানা যায় ছাইয়েদা পারভীন শাকিলার স্বামী আবুল হোসেন একজন শিক্ষক এবং তার পাশাপাশি এলাকার চিহ্নিত জেএমবি ক্যাডার ও বাংলা ভাইয়ের ঘনিষ্ঠজন হিসাবে বেশ সু-পরিচিত।

বিষয়টি নিয়ে লাঞ্ছিত শিক্ষক আব্দুল বারি উপজেলা নির্বাহি অফিসার সহ শিক্ষা অফিসারের কাছে অভিযোগ করেও সুষ্ঠু বিচার পাননি বলে অভিযোগ করেন। জাতি গড়ার কারিগরের এমন অবৈধ কর্মকান্ড এলাকাবাসীর মনে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে দিয়েছে।

পর্ব ১