নিলামে ম্যারাডোনার বাড়ি গাড়িসহ ৮৭টি জিনিস

আগের সংবাদ

সড়কের পাশেই পড়ে ছিল মানুষের কাটা পাঁ!

পরের সংবাদ

নির্বাচন থেকে সরাতে স্বতন্ত্র প্রার্থীকে নৌকার প্রার্থীর হুমকি

নিউজ ডেস্ক

প্রকাশিত :৬:১৩ অপরাহ্ণ, ২০/১২/২১

আসন্ন পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সাভার উপজেলার আশুলিয়া ইউনিয়নে নৌকা ছাড়া অন্য কোনো প্রতীকে কেন্দ্র ভোট দিতে গেলে ভোটারের হাত-পা ভেঙে দেওয়াসহ মেরে ফেলার হুমকির বিষয়ে অভিযোগ এসেছে নৌকা মনোনীত চেয়ারম্যান প্রার্থী শাহাব উদ্দিন মাদবরের বিরুদ্ধে। এ অভিযোগ এনেছেন একই ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী রাজু আহমেদ।

সোমবার (২০ ডিসেম্বর) বিকালে অভিযোগ দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন সাভার উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার ফখর উদ্দিন খান।

এর আগে রোববার (১৯ ডিসেম্বর) সাভার উপজেলা নির্বাচন কর্মকর্তাসহ বিভিন্ন কার্যালয়ে করেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী রাজু আহমেদ।

অভিযোগ সূত্রে জানা যায়, এবার নির্বাচনে বৈধ প্রার্থি হিসেবে মোহাম্মদ রাজু আহমেদ প্রথমবারের মতো স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। তবে আওয়ামী মনোনীত চেয়ারম্যান প্রার্থী ও সাবেক ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন মাদবর নির্বাচনী এলাকায় বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছেন। শাহাব উদ্দিন মাদবর বিভিন্ন সময় বলে বেরাচ্ছেন, ‘নৌকা ছাড়া অন্য প্রতীকে কেউ ভোট দিতে কেন্দ্রে গেলে সেই ভোটারের মেরে ফেলা হবে ও হাত-পা ভেঙে ঘরে বসিয়ে রাখা হবে। গত নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হেলাল মাদবরকে গাড়ি ও মটরসাইকেল পুড়িয়ে, নৌকার অফিস ভাঙচুর করে প্রতিপক্ষকে মামলা দিয়েছি। কোনো ভোটকেন্দ্রে স্বতন্ত্র প্রার্থীর এজেন্ট দিলে পিটিয়ে বের করে দেওয়া, নিজস্ব বাহিনী দিয়ে কেন্দ্র দখল করে সিল মারা হবে’। এসব অভিযোগে নিরাপত্তা ও তদন্ত সাপেক্ষে সুষ্ঠু বিচারের দাবি করেছেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী রাজু আহমেদ।

এদিকে সম্প্রতি শাহাব উদ্দিন মাদবর প্রতীক পাওয়ার আগেই তার নির্বাচনী এলাকায় আচরণ বিধি লঙ্ঘন করে প্রচারণা চালিয়ে যেতে দেখা গেছে। এছাড়া গত ১৮ ডিসেম্বর এক প্রচারণায় গিয়ে এক যুবককে মারধরেরও অভিযোগ রয়েছে তার কর্মীদের বিরুদ্ধে।

এসব অভিযোগের বিষয়ে নৌকা মনোনীত চেয়ারম্যান প্রার্থী শাহাব উদ্দিন মাদবর বলেন, এই অভিযোগগুলো সম্পূর্ণ ভিত্তিহীন, মিথ্যা, বানোয়াট ও মনগড়া। আমার বিরুদ্ধে এতো কিছু করেছে আমি কি আজ পর্যন্ত কারো বিরুদ্ধে কিছু বলেছি বলেন। সে হলো নালিশ পার্টি, সে অভিযোগ করবে। আমি এতো কিছু বলছি তার কাছে কি কোনো প্রমান আছে? সে কি দেখাতে পারবে? আমি মিথ্যা অভিযোগের বিষয়ে আমিও পদক্ষেপে যাবো।

এ ব্যাপারে সাভার উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার ফখর উদ্দিন খান বলেন, আমরা একটি অভিযোগ পেয়েছি। এই বিষয় গুলো রিটার্নিং কর্মকর্তারাই দেখবেন। নির্বাচনে সংহিতার বিষয়ে আমরা জিরো টলারেন্স ঘোষণা করেছি। কোনো অভিযোগ পেলেই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে৷

এই বিভাগের সর্বশেষ