বিষ প্রয়োগে ২৫০ হাঁসের মৃত্যু

আগের সংবাদ

অসহায় মানুষের মাঝে নিসচা'র শীত বস্ত্র বিতরণ

পরের সংবাদ

চাঁদাবাজির ব্যানারে নেতাদের ছবি!

নেছার উদ্দিন খাঁন

প্রকাশিত :৫:১৩ অপরাহ্ণ, ০৪/১২/২১

নিজস্ব প্রতিবেদকঃ সাভারের আশুলিয়ায় চাঁদাবাজদের বিরুদ্ধে প্রতিবাদ সভা করতে গিয়ে বিতর্কের মধ্যে পরেছে আওয়ামী হকার্স লীগ। ব্যানারে চাঁদাবাজদের ছবি না দিয়ে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও তার পুত্র, সংসদ সদস্য সিনিয়র নেতাদের ছবি দিয়ে প্রতিবাদ সভা করা এ বিপত্তি ঘটেছে তাদের।

সুধু তাই নয় সিনিয়র নেতাদের সুনাম ক্ষুন্ন করতেই এই বিতর্কের সৃষ্টি করা হয়েছে বলে জানিয়েছেন নেতারা।

বৃহস্পতিবার (০২ ডিসেম্বর) দুপুরে আশুলিয়ার জাতীয় স্মৃতিসৌধের সামনে পাথালিয়া ইউনিয়ন পরিষদ আওয়ামী হকার্স লীগের আহবায়ক কমিটির ব্যানারে এ প্রতিবাদ সভা করেন তারা।

ব্যানারে লক্ষ্য করলে দেখা যাচ্ছে, বড় একটি ব্যানার নিয়ে দাড়িয়ে আছেন আওয়ামী হকার্স লীগের আহবায়ক কমিটির থানা ও ইউনিয়নের নেতারা। আর ভেতরে লেখা ‘চাঁদাবাজির বিরুদ্ধে প্রতিবাদ সভা’। আর যেখানে ছবি থাকার কথা অভিযুক্ত চাঁদাবাজদের সেখানে ছবি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পুত্র সজীব ওয়াজেদ জয়সহ ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমানে। এছাড়া আশুলিয়া থানা আওয়ামী লীগের আহবায়ক ফারুক হাসান তুহিন ও যুগ্ম আহবায়ক সাইফুল ইসলামের ছবিও রয়েছে সেই ব্যানারে।

বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও আলোচনা-সমালোচনার সৃষ্টি করেছে।

আওয়ামী হকার্স লীগের সভাপতি সাইদুর রহমান বলেন, আমরা হকার্স লীগের পক্ষ থেকে জাতীয় স্মৃতিসৌধের সামনে ফুটপাতে দোকানদারদের কাছ থেকে চাঁদা আদায় করে তাদের বিরুদ্ধে প্রতিবার সভা করেছি। এখানে স্মৃতিসৌধের সামনে ফুটপাতে বসা গরিব দোকানদার ও আমাদের সংগঠনের নেতাকর্মীরা ছিলো। গত কয়েকদিন যাবৎ নামধারী দুইজন ব্যক্তি শাহাদাত ও একরাম আমাদের হকারদের কাছ থেকে চাঁদা দাবি করে। চাঁদা না দিলে তারা নানা বিষয়ে হুমকি দেয়। তাই এই প্রতিবাদ সভা করেছি।

প্রতিবাদ সভার ব্যানারে চাঁদাবাজদের ছবি না থেকে নেতাদের ছবি কেন? এমন প্রশ্ন তিনি বলেন, আমাদের সংগঠন থেকে এই প্রতিবাদ সভাটি আয়োজন করা হয়েছে। তাই নেতাদের ছবি দিয়েছি। যদিও আমাদের কোনো সিনিয়র নেতাদের সাথে আলোচনা করিনি এ বিষয়ে। এই ছবি নিয়ে কে বা কারা প্রশ্ন তুলছে সেটা আমার দেখার বিষয় না।

তবে ব্যানারে নেতাদের ছবি দেওয়ার ব্যপারে ভুল স্বীকার করে আওয়ামী হকার্স লীগের সধারণ সম্পাদক সবুজ বলেন, আসলে আমাদের ভুল হয়েছে। ব্যনারটা বানাতে বলেছিলাম একজকে সে এভাবে বানাইছে। আসলে আমরা ওভাবে খেয়াল করিনি নিউজটা কইরেন না ভাই।

এ বিষয়ে মুলদল আওয়ামী লীগের নেতাদের সাথে যোগাযোগ করা হলেও তাদের কারো সাথে কথা বলা সম্ভব হয়নি।

এই বিভাগের সর্বশেষ