করোনায় ত্রাণ নিয়ে মানুষের দোরগোড়ায় আশুলিয়া থানা ছাত্রলীগের সভাপতি শামিম

আগের সংবাদ

ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন ত্রাণ প্রতিমন্ত্রী

পরের সংবাদ

আশুলিয়ায় শ্রমিক নেতা সারোয়ারের উপর হামলা

হাসান ভূঁইয়া

প্রকাশিত :১২:২৮ পূর্বাহ্ণ, ০১/০৪/২০

হাসান ভুঁইয়া, নিজস্ব প্রতিবেদক:

আশুলিয়ায় শ্রমিক নেতা মোঃ সরোয়ার হোসেন এর উপর হামলার ঘটনা ঘটেছে। এ হামলায় শ্রমিক নেতা মোঃ সরোয়ার হোসেন গুরত্বর আহত হলে স্থানীয়রা তাকে উদ্ধার করে স্থানীয় নাইট এ্যাংগেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হস্তান্তর করা হয়। এ সময় হামলার শিকার হন আরও তিন জন, তাদের মধ্যে মামুন নামে একজনের অবস্থাও গুরত্বর।

মঙ্গলবার বিকেল সাড়ে তিনটার দিকে আশুলিয়ার সরকার মার্কেট এলাকার ক্যাথে এপ্যারেল্স নামক একটি পোশাক কারখানার সামনে এ হামলার ঘটনা ঘটে।

আহত অন্য দুইজন হলেন, শ্রমিক নেতা নাইম ও হাশমত।

এ ব্যাপারে শ্রমিক নেতা সারোয়ার হোসেন বলেন, আশুলিয়ার সরকার মার্কেট এলাকার ক্যাথে এপ্যারেল্স তিনমাস আগে শ্রমিকদের বেতন পরিশোধ না করে কারখানা বন্ধ করে দেয়। পরে তাদের সাথে বিজিএমইএ এর একটি বৈঠক হয়। সেই বৈঠকে মঙ্গলবার (৩১ মার্চ) শ্রমিকদের পাওনাদি পরিশোধের জন্য নির্দেশ দেয় বিজিএমইএ। সেই সময় মোতাবেক শ্রমিকরা কারখানায় গেলে মালিক পক্ষের কাউকে না পেরে আমাদেরকে জানায়, পরে আমরা বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য কারখানার সামনে গেলে মালিক পক্ষের ভাড়াটিয়া গুন্ডা বাহিনী আমাদের উপর অতর্কিত হামলা চালায়। এতে আমিসহ আরও তিনজন শ্রমিক নেতা আহত হয়। এদের মধ্যে আমি ও মামুনের অবস্থা গুরত্বর হলে আমাদেরকে উদ্ধার করে প্রথমে স্থানীয় নাইট এ্যাংগেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হস্তান্তর করা হয় এবং বাকি দুইজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এ সময় তিনি আরও বলেন, হাসপাতালে চিকিৎসাধীন থাকার কারণে আমরা কোন ধরনের আইনি সহযোগিতা নিতে পারি নাই। বুধবার সকালে আমরা তাদের বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা দায়ের করবো, সে জন্য আমাদের সব ধরনের মানসিক প্রস্তুতি শেষ বলেও জানান তিনি।

অন্যদিকে এ ঘটনায় তীব্র নিন্দা-প্রতিবাদ জানিয়েছেন সাভার ও আশুলিয়ার বিভিন্ন ফেডারেশনের শ্রমিক নেতৃবৃন্দ।