সাভারে বাস চাপায় পথচারী নিহত

আগের সংবাদ

আশুলিয়ায় পাইকারী কাঁচাবাজারের উদ্ভোধন

পরের সংবাদ

আশুলিয়ায় সুবিধাবঞ্চিত শিশুদের পাঠশালার বর্ষপূর্তি

হাসান ভূঁইয়া

প্রকাশিত :৮:৪১ অপরাহ্ণ, ১৯/০৫/১৭

এক্সপ্রেস প্রতিবেদক:

শিক্ষার আলোয় ঘুচুক আধাঁর, আগামী দিন শুধু সম্ভবনার’ এই স্লোগানকে সামনে রেখে সাভারের আশুলিয়ায় সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা প্রতিষ্ঠান “অ আ ক খ” শিক্ষা পরিবারের ১ম বর্ষপূতি অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় আশুলিয়ার নিরিবিলি এলাকায় স্কুলের পরিচালক ডা. নাজমুল হোসাইনের সভাপত্তি¡তে অ আ ক খ এর স্কুল প্রাঙ্গণে এই বর্ষপূর্তি অনুষ্ঠিত হয়।

এসময় অতিথিরা বক্তব্যে বলেন, সমাজের পিছিয়ে পরা শিশুদের শিক্ষার আলোয় আলোকিত করতে হবে। দেশের উন্নয়নকে গতিশীল করতে অবশ্যই এসব ছিন্নমুল শিশুদের জন্য এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা ও গণবিশ্ববিদ্যালয়ের উপার্চায অধ্যাপক ডা. লায়না পারভিন বানু ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে অধ্যাপক ডা. সায়েদুর রহমানসহ অন্যান্য ব্যক্তিবর্গ।

এই স্কুলে প্রথম থেকে ৫ম শ্রেণী পর্যন্ত ৬০জন শিক্ষার্থী পড়াশোনা করছে। স্কুলের শিক্ষক হিসেবে একজন চিকিৎসকসহ ৯জন মেডিকেল পড়ুয়া শিক্ষার্থী দায়িত্ব পালন করছে। স্কুল থেকে ছিন্নমুল শিশু শিক্ষার্থীদের স্কুল ব্যাগ থেকে শুরু করে সব ধরনের শিক্ষা উপকরন বিনা খরচে দেয়া হয়। পাশাপাশি চিকিৎসা সেবা পেয়ে থাকে তারা।