দরজা ভেঙে বাবা দেখেন ফ্যানের সঙ্গে ঝুলছে মেয়ে

আগের সংবাদ

রমজানের আকাশে ব্যতিক্রমী চাঁদ, ছবি ভাইরাল

পরের সংবাদ

চার রমজান ধরে মুনাফা ছাড়াই চাল বিক্রি করছেন শাহাদাত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত :৩:৩৮ অপরাহ্ণ, ২৫/০৩/২৩

রমজান উপলক্ষ্যে মুনাফা ছাড়া চাল বিক্রির অফার দিয়েছেন ঝালকাঠির নলছিটি উপজেলার ব্যবসায়ী শাহাদাত ফকির। উপজেলার স্টিমারঘাটের কাছে অবস্থিত মুনত্বাকিম ট্রেডার্সে রমজান জুড়ে এ অফার চালু থাকবে। চার রমজান ধরে এ কার্যক্রম চলছে।

এ বিষয়ে ব্যবসায়ী শাহাদাত ফকির বলেন, ব্যবসা তো সারা বছরই করি। রমজান মাস হলো রহমতের মাস। এই মাসে সাধারণ মানুষের জন্য কিছু করতে পারলে অন্যরকম ভালো লাগা কাজ করে। তাই আমি সিদ্ধান্ত নিয়েছি এই মাসে পাইকারি দামে অর্থাৎ কোনো মুনাফা ছাড়াই চাল বিক্রি করব। এমনিতেই নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম এখন অত্যাধিক বৃদ্ধি পেয়েছে। এই সময়ে সাধারণ মানুষের পাশে দাঁড়ানো উচিত।

তিনি বলেন, প্রতি রমজানেই আমি এ উদ্যোগ নিয়ে থাকি। বিগত রমজানে সাধারণ ক্রেতাদের বেশ সাড়া পেয়েছি। ওই সময়ে প্রায় এক হাজার বস্তা চাল মুনাফা ছাড়া বিক্রি করেছি। আশা করি এবারের রমজানেও বেশ ভালো বিক্রি হবে। এ নিয়ে চার রমজান আমার এই কার্যক্রম চলমান। যদিও এই উদ্যোগের কারণে স্থানীয় অনেক চাল ব্যবসায়ী আমার ওপর নাখোশ। তবে আমি তাদের আহ্বান করব, আপনারাও রমজান উপলক্ষ্যে এই মহৎ কাজে শরিক হোন।

ক্রেতা গিয়াসউদ্দিন বলেন, এই সময়ে এক টাকাও অনেক মূল্যবান। তার কারণে যদি আমার ১০০ টাকাও বেঁচে যায় তা দিয়ে আমি এক কেজি ছোলা কিনতে পারব। যা আমার অনেক উপকারে আসবে। আমি ব্যবসায়ী শাহাদাত ফকির ভাইকে সাধুবাদ জানাই। তার এই মহৎ কাজ একটা উদাহরণ হয়ে থাকবে। তার দেখাদেখি অন্যদেরও উচিত বিনা লাভে না হলেও সীমিত লাভে পণ্য বিক্রি করা। তাতে খেটে খাওয়া মানুষ একটু স্বস্তি পাবেন।

চাল ব্যবসা ছাড়াও শাহাদাত ফকির বেশ কয়েকটি সামাজিক সংগঠনের সঙ্গে জড়িত আছেন। করোনাকালে শাবাব ফাউন্ডেশনের মাধ্যমে করোনায় মৃত মানুষদের দাফন কাজ করে সাধারণ মানুষের প্রশংসা কুড়িয়েছেন তিনি। তার মায়ের (সামসুন্নেহার ফাউন্ডেশন) নামে একটি ফাউন্ডেশন রয়েছে, যেখান থেকে গরিব অসহায় রোগীদের বিনামূল্যে অক্সিজেন সেবা সরবরাহ করা হয়।

এ ব্যাপারে নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জান্নাত আরা নাহিদ বলেন, এটা নিশ্চয়ই একটি মানবিক কাজ। আমি তাকে সাধুবাদ জানাই।